|

বাকৃবিতে দিনের আলোতেই চলছে সাইকেল চুরি

বাকৃবি প্রতিনিধিঃ   দিনের আলোতেই সাইকেল চোরদের অভয়ারণ্যে পরিণত হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যম্পাস। প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয় থেকে সাইকেল চুরি হলেও এর কোনো সমাধান করতে পারছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

বুধবার (২১ মার্চ) বিকেল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সামনে থেকে একটি সাইকেল চুরি হয়। এছাড়াও এই মাসে আরও ৪ টি সাইকেল চুরির অভিযোগ পাওয়া গেছে।

 

বৃহস্পতিবার (২২ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ক্যামেরার ফুটেজে সাইকেল চুরির ঘটনাটি দেখা যায়। তবে নিন্মমানের সিসি ক্যামেরার কারণে চোরের চেহারা শনাক্ত করতে পারেননি নিরাপত্তা শাখার কর্মীরা।

 

চুরি হওয়া সাইকেলটি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী ও বাংলানিউজ টোয়েন্টিফোরডটকমের ক্যাম্পাস প্রতিনিধি মো. নাবিল তাহমিদের।

 

এছাড়াও দুইদিন আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও এ মাসের ১৩ তারিখে কৃষি অনুষদের ডিন অফিসের নিচ তালা থেকে ৩ টি সাইকেল চুরি হয়। এছাড়াও গত কয়েক বছরের মধ্যে প্রায় শতাধিক সাইকেল চুরি হয়েছে যার একটিও শিক্ষার্থীরা ফেরত পাননি।

 

নাবিল জানায়, বিকেল ৩ টার দিকে তার নীল বর্ণের রেঞ্জার ম্যাক্স সাইকেলটি সাংবাদিক সমিতির কার্যালয়ের সামনে রাখেন। পরে বিকেল ৫ টার দিকে কাজ শেষে ফিরে এসে দেখেন ওই জায়গায় তার সাইকেলটি নেই। সাইকেল চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় একটি লিখিত অভিযোগপত্র দাখিল করেছি।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান মো. মহিউদ্দীন হাওলাদার বলেন, সাইকেল চুরির ঘটনাটি আমরা জেনেছি। আমরা চুরি যাওয়া সাইকেল উদ্ধারের চেষ্টা করছি।

 

নিরাপত্তা কাউন্সিলের পরিচালক অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, সিসি ক্যামেরার দিকে না তাকালে তো চোরের চেহারা শনাক্ত করা সম্ভব না। তবে আমরা চোরকে ধরার চেষ্টা করছি।

 

ছবিঃ সিসিটিভি ক্যামেরার ফুটেজে সাইকেল চুরির ঘটনা

সর্বশেষ আপডেটঃ ২:১০ অপরাহ্ণ | মার্চ ২২, ২০১৮