|

আসন্ন বিশ্বকাপ ফুটবলের সময়সীমা মাথায় রেখে এলজি-এলটিভি’র প্রস্তুত করন কাজ চলছে

ময়মনসিংহে এলজি বাটারফ্লাই টিভির ফ্যাক্টরী উদ্বোধন

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহ:   আসন্ন বিশ্বকাপ ফুটবলের সময়সীমা মাথায় রেখে এলজি-এলটিভি’র প্রস্তুত করন কাজ চলছে, খেলা দেখার জন্য ক্রেতারা সহজেই তার পছন্দের টিভি ক্রয় করতে পারে মন্তব্য করে বাটারফ্লাই ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এম.এ.মান্নান বলেন, দেশেই এধনের উন্নত মানের টিভি ম্যানুফ্যাকচারিং প্রতিষ্ঠান থাকলে মার্কেটে থাকা আমদানীকৃত টিভির মূল্যে তুলনায় উৎপাদিত টিভি অনেকটাই সাশ্রয়ী মূল্যে ক্রেতারা ক্রয় করতে পারবে, যা স্থানীয় মর্কেটের চাহিদা পূরন করে ভবিষ্যতে এলজি ও বাটারফ্লাইয়ের দেশে প্রস্তুতকৃত পণ্য বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

 

ময়মনসিংহের ভালুকায় ১৫ মার্চ বৃহস্পতিবার বিশ্বসেরা ইলেকট্রনিকস ম্যানুফ্যাক চারার ফ্যাক্টরী উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

 

বাটারফ্লাই ইন্ডাস্ট্রিজ লিমিটেড দক্ষিন কোরিয়ার বৃহত্তম ইলেকট্রনিকস ম্যানুফ্যাকচারার এলজি’র সাথে যৌথ ভাবে ময়মনসিংহের ভালুকায় ১৫ মার্চ বৃহস্পতিবার নতুন একটি ফ্যাক্টরী উদ্বোধন করা হয়েছে। এই ফ্যাক্টরী উদ্বোধনের মাধ্যমে দেশে প্রকৌশলগত উন্নয়নের একটি নতুন অধ্যায় প্রতিফলিত হয়।

 

ঘন্টায় একশত ইউনিট ম্যানুফ্যাকচারিং ক্যাপাসিটি সম্পন্ন এই ফ্যাক্টরীতে পাচঁশত দক্ষ কর্মী কর্মরত রয়েছে। আগামী বছরের মধ্যে এলজি এয়ার কন্ডিশনার এবং এলজি রেফ্রিজারেটরের ম্যানুফ্যাকচারিংএর সুবিধা স্থাপন করা হলে ফ্যাক্টরীর জনবল তিন হাজার পর্যন্ত বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে বলে জানা যায়।

 

ময়মনসিংহের ভালুকায় আজ বৃহস্পতিবার ফ্যাক্টরী উদ্বোধনী অনুষ্ঠানে ট্রেড রিপ্রেজেন্টেটিভ এম্ব্যাসি অফ দ্যা রিপাবলিক অফ কোরিয়া মিঃ জং ওন কিম,বাটার ফ্লাই ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এম.এ.মান্নান, এলজির পক্ষ থেকে ভাইস প্রেসিডেন্ট এলটিভি এশিয়ার মিঃ জেরাল্ড চুন,ম্যানেজিং ডিরেক্টর এলজি বাংলাদেশের মিঃ এডওয়ার্ড কিম বক্তব্য রাখেন।

 

অনুষ্ঠানে বাটার ফ্লাই ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিরেক্টর সেলস এন্ড প্রোডাক্ট মাহবুবুল হক সুফিয়ানী ও হেড অফ ফ্যাক্টরীর অপারেশনস মোঃ তানভীর আলমসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বাটারফ্লাই এর বিনিয়োগে এবং এলজির প্রযুক্তিগত সহযোগিতায় ১ লক্ষ ২০ হাজার বর্গ ফুটের বিশাল ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে ইউ এইচডি টিভিসহ ২৪ থেকে ৫৫ ইঞ্চি সাইজের প্রায় ১০টি টিভির মডেল প্রস্তুত করবে। এসব মডেলে তৈরীর কিছু উপদান দক্ষিন কোরিয়া থেকে সরাসরি আনা হবে, এলজির প্রযুক্তি গত সহযোগিতা সাথে নিয়ে এসব টিভির প্রস্তুত করনের ক্ষেএে গুনগত মান নিশ্চিত করা হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৮:৫২ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০১৮