|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সিজিপিএ নির্ধারণের নিয়ম পরিবর্তনের দাবি

লোক লোকান্তরঃ  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সিজিপিএ নির্ধারণের নিয়ম পরিবর্তনের দাবিসহ তিন দফা দাবি উল্লেখ করে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

 

১৪ মার্চ, বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমানের কাছে সাধারণ শিক্ষার্থীরা স্বারকলিপি প্রদান করেন।

 

স্মারকলিপিতে বলা হয়েছে- বর্তমানে কেউ যদি সিজিপিএ ৪ এর মধ্যে ২.২৫ পেয়ে যায় তবে সে আর ফলোন্নয়ন পরীক্ষা দিতে পারবে না। যা শিক্ষার্থীদের জন্য এক বড় দুর্ভোগের কারণ। যেখানে দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে সিজিপিএ ৩ পর্যন্ত ফলোন্নয়ন দেয়া যায় ।

 

এ সাধারণ শিক্ষার্থীদের স্বাক্ষর সংগৃহ করা স্মারকলিপিটি উপাচার্যের হাতে তুলে দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন, মো. শাজাহান সাহেদ, আ.সামাদ, মো. সাত্ত্বিক, অভি, ছাব্বির, মো. রাইসুল ইসলাম, ইভান প্রমুখ। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীনের কাছেও স্মারকলিপির একটি করে কপি জমা দেয় শিক্ষার্থীরা ।

 

তিন দফা দাবি:

 

১। ফলোন্নয়নের মানদণ্ড সিজিপিএ ২.২৫ বাতিল করে সিজিপিএ ৩ নির্ধারণ করতে হবে।

 

২। ফলোন্নয়ন পরীক্ষার প্রাপ্ত সিজিপিএ সম্পূর্ণ গৃহীত করতে হবে ।

 

৩। ২০১৪-১৫ শিক্ষাবর্ষ থেকে যে নিয়মের জন্য এই অবস্থা তা বাতিল করে সেই শিক্ষাবর্ষ থেকে ভুক্তভোগী শিক্ষার্থীদের সুযোগ দিতে হবে।

 

শিক্ষার্থীদের এ দাবির প্রেক্ষিতে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘তোমাদের দাবি যৌক্তিক, এটা সংশোধনের উদ্যোগ বিশ্ববিদ্যালয় প্রশাসন নেবে।’

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ২:৫৯ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০১৮