|

ময়মনসিংহে ছয় ‘ভুয়া’ পরিবেশ কর্মকর্তা চাঁদাবাজি করতে যেয়ে আটক

লোক লোকান্তরঃ   ছয় ভুয়া পরিবেশ কর্মকর্তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। ভুয়া পরিচয় দিয়ে বিভিন্ন ইটভাটায় চাঁদাবাজি করায় ওই ছয় জনকে গ্রেফতার করে পুলিশ। ওই সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো ক ০৩-৭৩৫১) জব্দ করে পুলিশ। ঘটনাটি ময়মনসিংহের হালুয়াঘাটের।

 

১৪ মার্চ, বুধবার আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মেজর ব্রিকস ইটভাটার ম্যানেজার উত্তম কুমার বাদী হয়ে হালুয়াঘাট থানায় মামলা দায়ের করেন।

 

গ্রেফতারকৃতরা হলেন বরিশালের মুলাতি উপজেলার ওমর আলী (৪৫), ভোলার লালমোহন উপজেলার আশুলি গ্রামের জসীম উদ্দিন (৩৫), গাজীপুরের গজারিয়াপাড়া গ্রামের রবিউল ইসলাম (৩০), দিনাজপুরের হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের রবিউল ইসলাম (৩০), হালুয়াঘাট উপজেলার ধুরাইল গ্রামের হেলাল উদ্দিন (৪৫), গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার পূর্ব চানপুর গ্রামের মকবুল (২৫)।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৩ মার্চ (মঙ্গলবার) দিনব্যাপী এই ছয়জন নিজেদের পরিবেশ অধিদফতরের প্রতিনিধি দাবি করে উপজেলার এসবিএম ব্রিকস, সিসিভি ব্রিকস, শাপলা ব্রিকস থেকে ৫ হাজার থেকে ৬ হাজার টাকা চাঁদা উত্তোলন করেন।

 

এ সময় ইটভাটা মালিকদের সন্দেহ হলে তারা চ্যালেঞ্জ করেন। ফোন করে পরিবেশ অধিদফতরে যোগাযোগ করে জানতে পারে, তারা পরিবেশ অধিদফতরের কেউ নন। পরে শ্রমিকরা তাদের আটক করে করে পুলিশকে খবর দেন।

 

খবর পেয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়া ফোর্স নিয়ে তাদেরকে আটক করে।

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ১২:৫৪ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০১৮