|

বিশ্ব কুরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের আবু রায়হান

লোক লোকান্তরঃ  তিজান আন নূর আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের শিশু ক্বারী হাফেজ আবু রায়হান। এছাড়াও ক্বেরাত প্রতিযোগিতায়ও চতুর্থ স্থান অর্জন করেছেন তিনি।

 

জিম টেলিভিশনের উদ্যোগে কাতারে আয়োজিত হয়েছে এই প্রতিযোগিতা। কাতার থেকে মাদ্রাসার মুহতামিম মুফতি আব্দুল কাইউম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, সারাবিশ্বের ৫০ দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেছেন নারায়নগঞ্জের আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের বল্লভদী আল ইসলাহ একাডেমি ইন্টারন্যাশনাল মাদ্রাসার শিক্ষার্থী আবু রায়হান।

 

শিশু ক্বারী আবু রায়হান ছাড়াও এ প্রতিযোগিতায় আরও দুইটি পুরস্কার লাভ করে বাংলাদেশ। হিফজুল কুরআন বিভাগে দ্বিতীয় স্থান লাভ করেন তানযিমুল উম্মাহ মাদ্রাসার ছাত্র আরও এক হাফেজ আবু রায়হান। আর ক্বেরাত বিভাগে তৃতীয় স্থান লাভ করে দেশের খ্যাতিমান ক্বারী হাফেজ নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র হাফেজ মাহমুদুল হাছান।

 

এর আগেও অদ্ভুত সুরেলা কণ্ঠে পবিত্র কুরআন তেলওয়াত করে দেশের মাটি এমনকি আন্তর্জাতিক পর্যায়েও চমক দেখিয়েছেন বাংলাদেশের রায়হান।

 

২০১৬ সালের মে মাসে কাতার আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৫১টি দেশের মধ্যে চতুর্থ স্থান অধিকার করে তাক লাগিয়ে দিয়েছিলেন বাংলাদেশের এই শিশু ক্বারী। এরপর দেশের একটি স্যাটেলাইট চ্যানেলে হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম হন তিনি।

সর্বশেষ আপডেটঃ ৯:৫৯ পূর্বাহ্ণ | মার্চ ১৪, ২০১৮