|

সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলুন- নান্দাইলে খুররম খান চৌধুরী

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহ:   ‘‘কলেজের শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে আগামী দিনে নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে’’ দেশ এবং সমাজের নেতৃত্ব দেয়ার আহবান জানিয়ে ময়মনসিংহের নান্দাইলে খুররম খান চৌধুরী ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা,গর্ভানিং বডির সভাপতি ও উত্তর জেলা বিএনপির আহবায়ক ও সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরী বলেন আমার নিজ হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠানে আগামী সেশন থেকে পাচঁটি বিষয়ে অনার্স কোর্স চালু করা হবে, যাতে এই এলাকার ছেলে-মেয়েরা অনার্স পড়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ ও তাদের পরিবারকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে পরে।

 

মেধার আলোয় বিকশিত হোক আগামী প্রজন্ম এই শ্লোগানে ময়মনসিংহের নান্দাইলের খুররম খান চৌধুরী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে রবিবার বিকালে ছাত্র-ছাত্রী অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

খুররম খান চৌধুরী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশরাফুল আলমের সভাপতিত্বে ছাত্র-ছাত্রী অভিভাবক ও সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুররম খান চৌধুরী কলেজের প্রতিষ্ঠাতা সদস্য নান্দাইল উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট সমাজ সেবক নাসের খান চৌধুরী,সুধী সমাবেশে আরো বক্তব্য রাখেন ঈশ্বরগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যাপক ফরিদ উদ্দিন, অধ্যাপক কফিল উদ্দিন মন্ডল ,সাংবাদিক এনামুল হক বাবুল ও বিএনপি নেতা এডভোকেট আওরঙ্গজেব বেলাল প্রমুখ।

 

খুররম খান চৌধুরী ডিগ্রী কলেজের শিক্ষকদের উদ্দেশ্য করে খুররম খান চৌধুরী বলেন, আপনারা শিক্ষার্থীদের শুধু পাঠ্য পুস্তুক থেকে শেখাবেন না, তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন, এই এলাকার গরীব মানুষের জন্য আমি শিক্ষা প্রতিষ্টান করেছি, যাতে তাদের ছেলে-মেয়ে বাড়ি থেকে খাওয়া দাওয়া করে বাড়ি থেকে পায়ে হেটে এসে লেখা পড়া করে উচ্চ শিক্ষা লাভ করে তাদের পরিবারকে উন্নতির দিকে নিয়ে যাবে।

 

আমার স্বপ্ন সমাজের অত্যাচার অবিচার যাতে না করে সেই জন্য নান্দাইলের প্রতিটি ঘরের ছেলে-মেয়ে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠে তারা সমাজের মঙ্গল করবে এবং তাদের পরিবারকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাবে।

 

সুধী সমাবেশের আগের মুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরীর সভাপতিত্বে কলেজের গর্ভানিং বডির প্রথম সভা অনুষ্ঠিত হয়, কলেজটি খুররম খান চৌধুরী ১৯৯৫ সালে নান্দাইলের বেলালাবাদে নিজের জমিতে প্রতিষ্ঠা করেন।

সর্বশেষ আপডেটঃ ৮:৪১ অপরাহ্ণ | মার্চ ১২, ২০১৮