|

করাচিতে হতে যাচ্ছে আন্তর্জাতিক ম্যাচ

লোক লোকান্তরঃ  আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তানের করাচিতে। আন্তর্জাতিক ক্রিকেটের আয়োজন ফেরানোর চেষ্টায় এবার দ্বিতীয় ভেন্যু নির্বাচন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেটা হলো করাচি ন্যাশনাল স্টেডিয়াম। এখানে এপ্রিলে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

 

ইতিমধ্যে পাকিস্তানে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে গতবছর পাকিস্তান সুপার লিগের ফাইনাল, বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছিলো। সেই ম্যাচ গুলো হয়েছিলো লাহোরে।

 

এবারের ভেন্যু আলাদা। আরব আমিরাতের পিএসএলের পুরো টুর্নামেন্ট হলেও এবার ফাইনাল হবে করাচিতে। এই সম্পর্কে পিসিবি চেয়ারম্যান নাজম শেঠি বলেন,‘শুধু পিএসএলের ফাইনাল ছাড়াও এপ্রিলে পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ক্যারিবীয় ক্রিকেটাররা। সিরিজের তিন ম্যাচের প্রতিটিই অনুষ্ঠিত হবে করাচিতে।’

 

উল্লেখ্য ,২০০৯ সালে পাকিস্তানে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর হামলা করা হয়। তারপরে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন থেকে বঞ্চিত হয় পাকিস্তান। হামলার পরে পাকিস্তান নিজেদের সবগুলো হোম ম্যাচই খেলেছে আরব আমিরাতের ভেন্যুতে।

 

ওয়েস্ট ইন্ডিজরা আসাতে বেশ আনন্দিত পিসিবি সভাপ্রতি বলেন,‘তারা আসাতে আমাদের জন্য ভালোই হয়েছে। কারণ, করাচিকে ক্রিকেটের মানচিত্রে আবারও ফিরিয়ে আনতে চাই আমরা। পিএসএল ফাইনাল এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে এখানে। করাচির ক্রিকেটপ্রেমী মানুষও আশাকরি সবাইকে স্বাগত জানাবে।

সর্বশেষ আপডেটঃ ১১:৩৬ পূর্বাহ্ণ | মার্চ ১২, ২০১৮