|

হত্যারকারীদের বিচারের দাবীতে মানববন্ধন

ময়মনসিংহে প্রেম করে বিয়ে করায় গাছের সাথে বেধে পুড়িয়ে হত্যা

লোক লোকান্তরঃ  ময়মনসিংহের ভালুকায় প্রেম করে বিয়ে করার আপরাধে শিমুল নামে এক যুবককে শ্বশুর বাড়িতে ডেকে নিয়ে নারিকেল গাছের সাথে বেধে পুড়িয়ে হত্যার করা হয় বলে অভিযোগ উঠে। এদিকে শিমুল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

 

বরিবার দুপুরে উপজেলা ভালুকা-ঘাটাইল সড়কের বগাজান এলাকায় প্রায় ঘন্টা ব্যাপী ওই মানববন্ধ কর্মসূচি পালন করা হয়।

 

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেরলার বগাজান গ্রামের রফিকুল ইসলাম রফিকের ছেলে সিরাজুল ইসলাম শিমুল ভালবেসে একই উপজেলার নিশিন্ধা গ্রামের আবুল হাশেমের মেয়ে সুমি আক্তারকে বিয়ে করে। বিয়ের পর থেকেই আবুল হাশেমের পরিবার শিমুলকে মেনে নিতে পারেনি।

 

গত ২৩ ফেব্রুয়ারি শিমুলকে নিশিন্দায় শশুরবাড়িতে ডেকে নিয়ে নাড়িকেল গাছের সাথে বেধে শরীরে আগুন ধরিয়ে দেয়। আশেপাশের লোকজন টের পেয়ে আগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে শিমুলকে প্রথমে ভালুকা ও পরে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

 

অবস্থার অবনতি হলে তাকে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। দীর্ঘ ১৩দিন মৃত্যুও সাথে পাঞ্জা লড়ে অবশেষে গত ৮ মার্চ বৃহস্পতিবার চিকিৎস্যাধীন অবস্থায় শিমুল মারা যান। নিহতের বিচারের দাবিতে এলাকাবাসী ওই মানববন্ধন করে।

 

ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ জানান, এ বিষয়ে মামলা হয়েছে। আমারা ইতিমধ্যে একজন আসামীকে আদালতে সোপর্দ করেছি বাকি আসামীদের ধরার চেষ্টা অব্যাহত আছে।

সর্বশেষ আপডেটঃ ৯:০৪ অপরাহ্ণ | মার্চ ১১, ২০১৮