|

যে জয় শুধুই মাহমুদউল্লাহ’র

ফাহিম মোঃ শাকিলঃ  শনিবার নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার দেয়া ২১৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। এক কথায় ইতিহাস! প্রেমাদাসা আন্তর্জাতিক স্টেডিয়ামে ইতিহাসের সাক্ষী হলো বাংলাদেশের ক্রিকেট।

 

এই জয় টাইগারদের, এই জয় বাংলাদেশের কিন্তু একটি জয় যা শুধুই অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের।

 

নিদাহাস ট্রফিতে ভারতের কাছে হারের পর সংবাদ সম্মেলনে এসে ব্যক্তিগত ও দলগত প্রতিশ্রুতি দিয়ে ছিলেন রিয়াদ।

 

ভারতের বিপক্ষে ৮ বলে ১ রান করে সমালোচিত হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ঐদিন ম্যাচে শেষে এ নিয়ে তাকে প্রশ্নও করা হয়। ‘২০ ওভারের ম্যাচ। একজন অধিনায়ক ও টপ অর্ডার ব্যাটসম্যানের কাছ থেকে যদি ৮ বলে ১ রান আসে তাহলে সেটা দৃষ্টিকটূ তো বটেই, দলের জন্যও ভয়ানক ক্ষতিকর। টি-টোয়েন্টিতে তো ৮ বলে ২০ রান হওয়ার কথা।’

 

সেদিন মাহমুদউল্লাহ স্বীকার করে নেন হ্যাঁ, তিনি নেতিবাচক ব্যাটিং করেছেন। তবে প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন পরের ম্যাচ থেকেই দ্বিতীয় বলেই চড়াও হবেন। দলের বাকিরাও তাদের ব্যাটিং নিয়ে কাজ করবেন।

 

শনিবার নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ঠিক এমনটাই হল। খেললেন ১১ বলে ২০ রানের ইনিংস যেখানে ১টি চার আর ১টি ছয় ছিল। ইনিংসটা ছোট হলেও জয়ের জন্য এর গুরুত্ব যথেষ্ট ছিল। দেয়া প্রতিশ্রুতি রাখলেন দলপতি।

 

অধিনায়কের প্রতিশ্রুতিগুলো পূরণের কারনে প্রেমাদাসায় শেষ হাসি হাসল টাইগাররা।

 

হারের বৃত্তে ছিল বাংলাদেশ, চারপাশে শুধুই তখন সমালোচনা, দলের উপর ছিল মানসিক চাপ। তবে অধিনায়কের প্রতিশ্রুতিতে জয়ের দেখা পেল তার দল। ভাঙল হারের বৃত্ত। প্রতিশ্রুতি রাখার এই জয় শুধুই মাহমুদউল্লাহ’র।

 

আরও পড়ুনঃ যে রেকর্ড করে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাকে পেছনে ফেলল বাংলাদেশ 

 

সর্বশেষ আপডেটঃ ২:০৪ অপরাহ্ণ | মার্চ ১১, ২০১৮