|

বিনা টিকিটে রেল ভ্রমণ, ১২শ যাত্রীকে জরিমানা বাংলাদেশ রেলওয়ের

লোক লোকান্তরঃ  বিনা টিকিটে ভ্রমণকারী প্রায় ১২০০ যাত্রীর কাছ থেকে আড়াই লাখ টাকা জরিমানা আদায় করেছে বাংলাদেশ রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত।

 

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভৈরব রেলওয়ে স্টেশনে বিভিন্ন আন্তঃনগর চলাচলকারী ট্রেনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয় বলে জানায় রেলওয়ে কর্তৃপক্ষ।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় চিফ কমার্শিয়াল ম্যানেজার সরদার সাহাদাত আলী। এ সময় তাকে সহায়তা করেন ভৈরব রেলওয়ে থানা পুলিশ, রেলওয়ে নিরাপত্তা, স্টেশনের কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ৫০ জন টিকেট কালেক্টর।

 

জানা গেছে, ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, নোয়াখালী, কিশোরগঞ্জ চলাচলকারী আপ ও ডাউন সব আন্তঃনগর ও লোকাল ট্রেন ভৈরব রেলওয়ে স্টেশনে থামিয়ে যাত্রীদের টিকিট পরীক্ষা করা হয়। সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই ভ্রাম্যমাণ আদালত চলে। এ সময়ে ১ হাজার ১৯৩ জন বিনাটিকিটের যাত্রী পাওয়া যায়। বিভিন্ন গন্তব্যের এসব যাত্রীর কাছ থেকে জরিমানা আদায় করা হয় ২ লাখ ৪৫ হাজার টাকা।

 

বিনা টিকিটে রেলভ্রমণ একটি অপরাধ উল্লেখ করে ভৈরব রেলস্টেশনের স্টেশন মাস্টার অমৃত লাল দাস জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ট্রেনযাত্রীদের সতর্ক করাসহ সচেতন করা হয়। এ ধরনের ভ্রাম্যমাণ আদালত একটি চলমান ঘটনা।

সর্বশেষ আপডেটঃ ১২:৩১ অপরাহ্ণ | মার্চ ১১, ২০১৮