|

২৩০০ টাকায় স্মার্টফোন

লোক লোকান্তরঃ  ভালো ব্র্যান্ডের একটি ফিচার ফোনের কম কমছে কম হাজার দুয়েক। হাজার খানেকেও ফিচার ফোন মেলে। যেই ফোনের যেমন ফিচার তেমনই দাম। এক্ষেত্রে ব্র্যান্ড ভ্যালুই ও একটা ফ্যাক্টর। কিন্তু হাজার খানেক টাকায় এখনও পর্যন্ত স্মার্টফোন কোনো হ্যান্ডসেট নির্মাতাই দিতে পারেনি।

 

এই প্রথম বাজারে এলো সবচেয়ে কম দামের স্মার্টফোন। এটি বাজারে এনেছে সোয়াইপ নামের একটি প্রতিষ্ঠান। মডেল সোয়াইপ এলিট ডুয়েল।

 

ভারতের বাজারে এই ফোনটি বিক্রি হচ্ছে ১৭৯৯ রুপিতে। যা বাংলাদেশি টাকায় দাঁড়ায় ২৩০০ টাকা। বাংলাদেশেও ২৩০০ টাকায় কোনো স্মার্টফোন পাওয়া যায় না। বিশেষ করে বাংলাদেশের বাজারে ১ জিবি র‌্যামের ফোন কিনতে হলে ৩ থেকে ৪ হাজার টাকা খরচ করতে হবে।

 

সোয়াইপ দিচ্ছে ১ জিবি র‌্যামের ফোন ১৭৯৯ রুপিতে। সেই হিসাবে বলা যায় এত কম দামে ১ জিবি র‌্যামের ফোন কোথাও মিলবে না।

 

কম দামের ফোন হলে কী হবে সোয়াইপের সাশ্রয়ী দামের এই ফোনটিতে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটাপ।

 

এন্ট্রি লেভেলের এই ফোনটিতে ৫ ইঞ্চির ডিসপ্লে। এত শাটার প্রুফ গ্লাস ব্যবহার করা হয়েছে। ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। ১ জিবি র‌্যামের সঙ্গে আছে ৮ জিবি রম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ৬৪ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

 

ছবি তোলার জন্য সোয়াইপ এলিট ডুয়েল ফোনটিতে ৮ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরাতেই ফ্লাশ গান আছে।

সর্বশেষ আপডেটঃ ১১:৫০ পূর্বাহ্ণ | মার্চ ১০, ২০১৮