|

সমস্ত সম্পত্তি সঞ্জয়ের নামে লিখে দিলেন নারী ভক্ত

লোক লোকান্তরঃ  ভক্তদের জন্যই তারকা বনে যান পর্দায় অভিনয় করা মানুষেরা। তারকাদের জন্য ভক্তদের কত না উন্মাদনা থাকে। কেউ ট্যাটু বানান, কেউ বা সুদূর কোন গ্রাম থেকে এক ঝলক দেখা পেতে ছুটে আসেন তারকাদের কাছে।

 

কিন্তু কোন তারকাকে নিজের সম্পত্তি লিখে দেবেন, এমন কথা হয়ত কেউ কখনো শোনেননি। এমন ঘটনাই ঘটেছে সম্প্রতি। এক ভক্ত তার মৃত্যুর আগে নিজের সমস্ত সম্পত্তি লিখে দিয়ে গেছেন অভিনেতা সঞ্জয় দত্তের নামে!

 

সেই নারী ভক্তের নাম নিশি হরিশচন্দ্র ত্রিপাঠী। মুম্বাইয়ের মালাবার হিলসের বাসিন্দা ছিলেন তিনি। ৬২ বছর বয়সী নিশি হরিশচন্দ্রর মৃত্যু হয় গত ১৫ জানুয়ারি। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন সঞ্জয় দত্তর এই ভক্ত। তাই মৃত্যুর আগে নিজের সব সম্পত্তি প্রিয় অভিনেতার নামে লিখে গিয়েছিলেন তিনি, সে কথা পরিবারের সদস্যরা পর্যন্ত জানতে পারেনি।

 

তার মৃত্যুর পর পরিবারের সদস্যদের সামনে যখন তার উইলটি পড়া হয়, তখনই বিষয়টি জানা যায়। তার পরিবারের সদস্যরা উইল পড়ে অবাক হয়ে যান। পুলিশের মাধ্যমে ঘটনাটি জানানো হয় সঞ্জয় দত্তকে।

 

২৯ জানুয়ারি সঞ্জয়কে পুলিশ ফোন করে জানায়, নিশি নামে এক নারী মৃত্যুর আগে সব সম্পত্তি তাকে দিয়ে গিয়েছেন। তার স্থাবর অস্থাবর সম্পত্তি, ব্যাংক অ্যাকাউন্টের টাকা, লকারে থাকা জিনিসপত্র- সব কিছুর মালিক এখন সঞ্জয়।

 

পুলিশ জানিয়েছে, নিশির ৮০ বছরের মা, ২ ভাই ও ১ বোন রয়েছেন। মালাবার হিলসের ত্রিবেণী অ্যাপার্টমেন্টে তার ২৫০০ বর্গ ফুটের একটি ফ্ল্যাট রয়েছে, যার দাম অন্তত ১০ কোটি রুপি।

 

এই প্রসঙ্গে সঞ্জয় বলেন, ‘আমি কোনো কিছুর দাবি জানাব না। কারণ আমি নিশিকে চিনি না। তাই তার সম্পত্তি নেওয়ার কোনো মানে নেই। ঘটনায় আমি নিজেই চমকে গিয়েছি। অভিনেতা হিসেবে ক্যারিয়ারে থাকাকালীন দেখেছি, কোনো ভক্ত তার সন্তানের নাম আমার নামে রেখেছে। রাস্তায় চলার সময় কেউ পাগলের মতো আমাকে ডেকেছে। কিন্তু এমনও ঘটবে তা কখনো ভাবতে পারিনি।’

 

আপাতত ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার ৩’ এর শুটিংয়ের জন্য কলকাতায় রয়েছেন সঞ্জয়। এ ভালোবাসায় মুগ্ধ তিনি। যে নিশির নামও তিনি এর আগে জানতেন না, তিনি তাকে মৃত্যুর পরও সম্মান জানিয়ে গিয়েছেন। তবে তার সম্পত্তি নেবেন না অভিনেতা। সমস্ত আইনি প্রক্রিয়া মেনে নিশির সম্পত্তি তার পরিবারকে ফিরিয়ে দেবেন বলে জানান। শুধু রেখে দেবেন কেবল ভক্তের ভালোবাসা।

 

সঞ্জয় দত্তর আইনজীবী এই প্রসঙ্গে জানান, ‘আমরা ত্রিপাঠী পরিবারকে তাদের সম্পত্তি ফিরিয়ে দেওয়ার আইনি প্রক্রিয়া শুরু করে দিয়েছি। তাদের সঙ্গে যোগাযোগ করেছি আমরা।’

 

সূত্র: এনডিটিভি

সর্বশেষ আপডেটঃ ২:০৯ অপরাহ্ণ | মার্চ ০৮, ২০১৮