|

ময়মনসিংহে ১হাজার পরিবার পাচ্ছে বিনামূল্যে টয়লেট ও টিউবয়েল

মোঃ ফিরোজ খান, ভালুকাঃ  ময়মনসিংহের ভালুকায় ১ হাজার দরিদ্র শিক্ষার্থী পরিবারের জন্য বিনামূল্যে স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণ ও সুপেয় পানির জন্য টিউবয়েল স্থাপন করে দিবে এডুকো বাংলাদেশ নামক এনজিও সংস্থা। চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে সংস্থার সেফ একসেস টু স্যানিটেশন এন্ড টিউবওয়েল অপারেশন (স্বাস্থ্য) প্রকল্পের আওতায় তা বাস্তবায়ন করা হবে।

 

রবিবার ভালুকা উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রকল্পের পরিচিতি উপলক্ষে এডুকো বাংলাদেশের কান্ট্রি ডাইরেক্টর জনি এম সরকারের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় চাইল্ড ফান্ড কোরিয়া এর প্রধান নির্বাহী মিঃ জে হুন লি প্রধান অতিথি ও এডুকোর ডাইরেক্টর জেনারেল মি: হোসে মারিয়া ফাউরা, উপজেলার নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জনাব দীপায়ন দাস শুভ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

 

এসময় উপজেলা শিক্ষা অফিসার শহিদুজ্জামান, কাচিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মুশফিকুর রহমান লিটন, ভালুকা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ খান ও এডুকো ভালুকা অফিস ইনচার্জ আমিনুল ইসলামসহ এডুকোর সুবিধা গ্রহিতা শিক্ষার্থীদের পরিবারের সদস্যগন উপস্থিত ছিলেন।

 

চাইল্ড ফান্ড কোরিয়া এর প্রধান নির্বাহী মিঃ জে হুন লি তার বক্তৃতায় বলেন,”বাংলাদেশের প্রত্যন্ত এলাকার জনগোষ্ঠির জীবনমানের উন্নয়নের জন্য সহযোগীতা করতে পেরে চাইল্ড ফান্ড কোরিয়া গর্বিত ও আনন্দিত। আমাদের প্রত্যাশা স্বাস্থ্য প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে উপকার ভোগীগণের জীবনে প্রত্যাশিত পরিবর্তন ঘটবে।”

 

এডুকোর ডাইরেক্টর জেনারেল মি: হোসে মারিয়া ফাউরা বলেন, ”এডুকো বাংলাদেশ ১৯৯৯ সাল থেকে বাংলাদেশে হত দরিদ্র, অধিকার বঞ্চিত শিশুদের জন্য মৌলিক শিক্ষা কার্যক্রম, সংশ্লিষ্ট কমিউনিটির আর্থিক উন্নয়ন ও সচেতনতা বৃদ্ধিমূলক কাজের পাশাপশি সরকাররের উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে ভূমিকা পালন করে আসছে।

 

স্বাস্থ্য প্রকল্পের কার্যক্রম ভালুকা উপজেলাধীন কাচিনা ও ধীতপুর ইউনিয়নের ১১টি প্রাথমিক বিদ্যালয় ও অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রায় ১০০০ পরিবারের জন্য স্বাস্থ্যসম্মত পায়খানা ও সুপেয় পানি ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে।

 

এর মাধ্যমে এলাকার মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিপাবে, স্বাস্থ্য ও পুষ্টিগত পরিস্থিতির উন্নয়ন ঘটবে এবং এবং ছাত্রছাত্রীদের মধ্যে মানসম্মত সিক্ষার প্রভাব পরিলক্ষিত হবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ আপডেটঃ ৮:৩৬ অপরাহ্ণ | মার্চ ০৪, ২০১৮