|

অভিনব প্রতারণা, আধা কেজি লবণের দাম ৯০ হাজার টাকা!

লোক লোকান্তরঃ  মাগুরায় একটি প্রতারকচক্রের পাল্লায় পড়ে আধা কেজি ওজনের এক প্যাকেট লবণ ৯০ হাজার টাকায় কিনলো এক গৃহবধূ। প্রতারণার শিকার লক্ষ্মী চক্রবর্তী শহরের জেলা পাড়ার বাসিন্দা সদর উপজেলা পল্লি দারিদ্র্যবিমোচন কর্মকর্তা প্রকাশ চক্রবর্তীর স্ত্রী।

 

বুধবার দুপুরে শহরের ব্যস্ততম সৈয়দ আতর আলি সড়কে এ ঘটনা ঘটে।

 

পুলিশ জানায়, বুধবার সকালে সাড়ে ১১টার দিকে স্থানীয় প্রতারকচক্রের এক যুবক লক্ষ্মী চক্রবর্তী নামে ওই গৃহবধূকে শহরের চৌরঙ্গী মোড়ে একাকী পেয়ে নিজেকে বিপদগ্রস্ত বলে দাবি করে।

 

ওই যুবক জানায়, সে ঢাকায় একটি কোম্পানিতে চাকরি করত। বাড়ির বিপদের কথা জানার পরও তার মালিক ছুটি না দেয়ায় বাধ্য হয়ে সেখান থেকে মূল্যবান ওই প্যাকেটটি চুরি করে পালিয়ে আসতে সক্ষম হয়েছে। এখন বাড়ি যেতে হবে। কিন্তু কাছে টাকা নেই।

 

এ অবস্থায় সে লক্ষ্মী চক্রবর্তীর কাছে কম মূল্যে প্যাকেটটি বিক্রি করতে চায়। এই কথা বলে ওই প্রতারক যুবক তাকে হাঁটতে হাঁটতে শহরের ম্যাটারনিটি পাড়ায় একটি নিরিবিলি এলাকায় নিয়ে গিয়ে হাতে লবণের প্যাকেটটি ধরিয়ে দেয়।

 

এ সময় যুবকটির সঙ্গে আরও দুজন যোগ দেয়। তারা সবাই মিলে ভয়ভীতি দেখিয়ে গৃহবধূর গলা, হাতের আঙুল, কানের সোনার দুল, সঙ্গে থাকা একটি স্যামসাং মোবাইল ফোন ও নগদ পাঁচ হাজার টাকাসহ সর্বসাকল্যে প্রায় ৯০ হাজার টাকার মালামাল নিয়ে চম্পট দেয়।

 

এ ঘটনার পর বিকালে প্রতারণার শিকার লক্ষ্মী চক্রবর্তী তার স্বামীকে সঙ্গে নিয়ে মাগুরা সদর থানায় একটি মামলা দায়ের করেন।

 

সদর থানার এসআই জাফর জানান, অভিযোগ পাওয়ার পর শহরের শিমুল স্টোর যেখান থেকে প্রতারকচক্রের সদস্যরা লবণ ক্রয় করেছিল সেখানকার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। খুব শিগরিগরই তাদের আটক করা সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে।

 

সুত্রঃ যুগান্তর

সর্বশেষ আপডেটঃ ১০:৩৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৮, ২০১৮