|

পুলিশ নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেয়ার সময় ময়মনসিংহের ৩ জনসহ আটক ৬

লোক লোকান্তরঃ  পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা (প্রক্সি) দেয়ার সময় ময়মনসিংহের ৩ জনসহ ৬ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

 

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনে আটককৃতদের সাংবাদিকদের সামনে হাজির করে পুলিশ।

 

আটককৃত ময়মনসিংহের ৩ জন হল- ময়মনসিংহ সদরের গোলাম মোস্তফার ছেলে সমসের আলী, ময়মনসিংহের গৌরিপুরের আবদুল কুদ্দুসের ছেলে ইমরুল ইসলাম ও ময়মনসিংহের ফুলপুর গ্রামের মোখলেসুর রহমানের ছেলে রাশেল আহমেদ। তারা ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ ও আনন্দমোহন কলেজের শিক্ষার্থী।

 

এছাড়া বরিশাল সদরের শামসুল হকের ছেলে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র তাসরিফ আলম, রংপুরের পীরগাছা উপজেলার রহমান উদ্দিনের ছেলে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহানুর রহমান, নেত্রকনার কলমাকান্দার রহমত আলীর ছেলে ও ঢাকা কলেজের ইংরেজি বিভাগের ছাত্র পলাশ আহমেদকে প্রক্সি দেয়ার সময় আটক করা হয়।

 

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম জানান, মঙ্গলবার বিকালে জেলা পুলিশ লাইনে কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষা ছিল। পরীক্ষায় পরীক্ষার্থীর ছবি পরিবর্তন ও পুলিশ সুপারের স্বাক্ষর জাল করে শিবগঞ্জের ৬ পরীক্ষার্থীর হয়ে পরীক্ষায় অংশ নেয় তারা।

 

বিষয়টি সন্দেহজনক হলে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেয়ার কথা স্বীকার করেন। সন্ধ্যায় তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় পরীক্ষা আইনে মামলা হয়েছে।

 

আটককৃতরা সাংবাদিকদের জানায় টাকার বিনিময়ে তারা পরীক্ষায় অংশ নেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম।

সর্বশেষ আপডেটঃ ৫:০৩ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২৮, ২০১৮