|

ময়মনসিংহ জেলা ছাত্রলীগ সভাপতির পরিচয় দিয়ে চাঁদা দাবী, গ্রেফতার-১

স্টাফ রিপোর্টারঃ  ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিবের নাম পরিচয় ব্যবহার করে মোবাইলফোনে চাঁদা দাবী করায় একজনকে গ্রেফতার করেছে কোতোয়ালী পুলিশ। তার নাম মোস্তাফিজুর রহমান সুমন।

 

সুমন নেত্রকোণা জেলার পুর্বধলা উপজেলার সিলিমপুর গ্রামের আহম্মদ উল্লাহর ছেলে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব কোতোয়ালী মডেল থানায় প্রথমে জিডি ও পরে মামলা দায়ের করেছেন।

 

মামলা সুত্রে জানা গেছে, ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিবের নাম ও পরিচয় দিয়ে কতিপয় ব্যক্তি একাধিক মোবাইল ফোন ব্যবহার করে মোবাইল ফোনে গত দুই তিন মাস ধরে একটি চক্র চাঁদা দাবী করে।

 

চক্রটি ইতোমধ্যে শহরের প্রান্ত স্পেশালাইজড হাসপাতালের সত্বাধিকারী চন্দন, পপুলার ডায়ানষ্টি সেন্টারের ম্যানেজার, একই প্রতিষ্ঠানের মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ খোরশেদ আলম, আস্থা মাদকাসক্ত নিরাময় কেন্দের পরিচালক জিমি আহম্মেদ, ব্যবসায়ী শংকর সাহাসহ বিভিন্ন ব্যবসায়ী, একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠান মালিকদের কাছে চাঁদা দাবী করে।

 

চক্রটির এ ধরণের বেআইনী চাঁদা দাবীর খবর পেয়ে রকিবুল ইসলাম রকিব কোতোয়ালী মডেল থানায় জিডি নং ৫৬৯ তাং ৭/১১/১৮ রুজু করেন।

 

জেলা গোয়েন্দা পুলিশের এলআইসি বিভাগ চাঁদাবাজদের ব্যবহৃত মোবাইল ফোনের সুত্র ধরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের নাম পরিচয় সনাক্ত করেন।

 

২১ ফেব্র“য়ারী ডিবি পুলিশের সহায়তায় কোতোয়ালী পুলিশ উল্লেখিত চাঁদাবাজচক্রের অন্যতম সদস্য মোস্তাফিজুর রহমান সুমনকে শহরের রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বর থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সুমন তার অপর এক সহযোগীর নাম পরিচয় প্রকাশ করে।

 

এ ঘটনায় রকিবুল ইসলাম রকিব কোতোয়ালী মডেল থানায় মামলা নং ৭৬(২)১৮ দায়ের করেছেন।

 

ছবিঃ ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব

সর্বশেষ আপডেটঃ ৪:৪৯ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২৩, ২০১৮