|

ময়মনসিংহ হাইটেক পার্ক স্থাপনের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে

ফাহিম মোঃ শাকিলঃ   দেশে আইসিটি বান্ধব পরিবেশ গড়তে ও এই শিল্পের বিকাশে সরকার বিভিন্ন জেলা শহরে হাইটেক পার্ক স্থাপনের উদোগ্য নিয়েছেন, এরই অংশ হিসেবে বঙ্গবন্ধু হাইটেক পার্ক ও  শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক এর পর ময়মনসিংহে হাইটেক পার্ক স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

আজ ময়মনসিংহে তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করেন সচিব সুবীর কিশোর চৌধুরী।

 

মেলা উদ্বোধন শেষে সুবীর কিশোর চৌধুরী বলেন, সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দেয়ার জন্য সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার ইতোমধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

 

বঙ্গবন্ধু হাইটেক পার্ক ও  শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক এর পর ময়মনসিংহে হাইটেক পার্ক স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ময়মনসিংহে হাইটেক পার্ক স্থাপনের জন্য ইতোমধ্যে স্থান নির্ধারণ করা হয়েছে। এখনি জায়গার নাম প্রকাশ না করা শর্তে এই তথ্য জানান তিনি।

 

এর আগে গত বছর দেশের ময়মনসিংহ, খুলনা, বরিশাল, রংপুর, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজার, জামালপুর, নাটোর, গোপালগঞ্জ, ঢাকা ও সিলেট জেলায় আইটি/হাইটেক পার্ক করার সিদ্ধান্ত নেয় সরকার। এই প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে এক হাজার ৭৯৬ কোটি ৪০ লাখ টাকা।

 

ছবিঃ ময়মনসিংহে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন শেষে কথা বলছেন করেন সচিব সুবীর কিশোর চৌধুরী।

 

আইসিটি খাতে ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় ও ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ নিয়ে সরকার কাজ করে চলেছে।

 

ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ উদ্দিন,রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার কৃষিবিদ মোজাম্মেল হক,জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান সাদী, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম,পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ফরিদ আহমেদ,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন নয়ন ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ

 

প্রচ্ছদ ছবিঃ  প্রতীকী

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:৩৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২২, ২০১৮