|

৭ মার্চের সমাবেশের জন্য ট্রেন ভাড়া করবে আ.লীগ

লোক লোকান্তরঃ  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিন রাজধানীতে আওয়ামী লীগের জনসভায় ব্যাপক লোক সমাগমের প্রস্তুতি নেয়া হচ্ছে। ঢাকা ছাড়াও আশেপাশের জেলা থেকে লোকের সমাগম বারাতে বাসের পাশাপাশি ট্রেন ভাড়া করার পরিকল্পনাও নিয়েছে ক্ষমতাসীন দল।

 

রবিবার রাজধানীর ধানমন্ডিতে ৭ মার্চের জনসভাকে সামনে রেখে এক প্রস্তুতি সভা শেষে এ কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই সভায় ঢাকা মহানগর ছাড়াও রাজধানী লাগোয়া জেলা ও উপজেলার নেতা ও সংসদ সদস্যরা অংশ নেন।

 

আওয়ামী লীগ প্রতি বছর ৭ মার্চ রাজধানীতে সমাবেশ করে। তবে এবারের সমাবেশটা হবে ভিন্ন আমেজে। কারণ কিছু দিন আগেই বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ মার্চের ভাষণটিকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের অংশ হিসেবে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। এ কারণে এবারের সমাবেশে অন্য বছরগুলোর তুলনায় আরও বড় জমায়েত করতে চায় আওয়ামী লীগ।

 

এর বাইরে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের জনপ্রিয়তারও একটা নমুনা তুলে ধরতে চায় ক্ষমতাসীন দল। যত বেশি সম্ভব লোক জড়ো করতে প্রস্তুতি বৈঠকে নির্দেশ দেন ওবায়দুল কাদের।

 

আওয়ামী লীগ নেতা বলেন, ‘৭ মার্চ আমরা সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করব। আমরা এই জনসভায় নবজাগরণ দেখতে চাই। আমরা আশা করছি, স্মরণকালের সব রেকর্ড ভেঙে যাবে।’

 

‘ঢাকা মহানগর ও জেলা ছাড়াও আশপাশের নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, গাজীপুর ও মানিকগঞ্জ থেকে বিপুল পরিমাণ জনসমাগম নিয়ে বিভিন্ন শোভাযাত্রা এই সভায় যোগ দেবে। জনসভায় আসার জন্য বাস ছাড়াও ট্রেনেরও ব্যবস্থা করবে আওয়ামী লীগ।’

 

এ সময় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের মধ্যে বক্তব্য দেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাউছার, যুবমহিলা লীগের নাজমা আকতার, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

 

সেখানে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

ফাইল ছবি

সর্বশেষ আপডেটঃ ১০:১৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০১৮