|

ময়মনসিংহে এসএসসি’র ৫ পরীক্ষার্থী বহিস্কার, প্রক্সির দায়ে যুবকের ১ বছরের কারাদন্ড

এইচ. এম জোবায়ের হোসাইনঃ   ময়মনসিংহের ত্রিশালে চলতি এসএসসি ও দাখিল পরীক্ষায় অসাধুপায় অবলম্ভনের দায়ে ৫ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। একই সাথে প্রক্সির দায়ে আটক করা হয় এক জনকে। তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

 

মাদরাসা পরীক্ষা কেন্দ্র-২ এর কেন্দ্র সচিব মাওলানা আব্দুর রহমান জানান, শনিবার মাদরাসা শিক্ষা বোর্ডের নির্ধারিত ইংরেজী ২য় পত্রের পরীক্ষায় মাদরাসা কেন্দ্র-২ বাগান ইসলামিয়া আলিম মাদরাসা কেন্দ্রে পরীক্ষা চলাকালীন অসাধুপায় অবলম্ভনের দায়ে ঝাইয়ার পাড় আলিম মাদরাসার ১জন, গুজিয়াম আলিম মাদরাসার ১জন, রায়েরগ্রাম শহীদ স্মৃতি দাখিল মাদরাসার ১জন ও পূর্ব আমিরাবাড়ী দাখিল মাদরাসার ১জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

 

অপরদিকে রোববার এসএসসি পরীক্ষায় প্রক্সির দায়ে সজিব হাসান (১৭) নামে এক যুবককে এক বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় মূল পরীক্ষার্থীকেও বহিস্কার করা হয়।

 

রোববার নির্ধারিত কৃষি শিক্ষা পরীক্ষা চলাকালীণ সময়ে শুকতারা বিদ্যানিকেতন ভ্যানুতে হলের দায়িত্বরত শিক্ষক সন্দেহভাজন সজীব নামের ওই যুবকের প্রবেশপত্রের সাথে ছবির মিল না পেয়ে তাকে আটক করে।

 

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুজাফর রিপন তাকে এক বছরের কারাদন্ড প্রদান করেন।

 

সজীব উপজেলার বালিপাড়া ইউনিয়নের বিয়ারা গ্রামের হোসেন আলীর ছেলে। সজীব ত্রিশাল কারিগরি ও বাণিজ্যিক কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। এসময় মূল পরীক্ষার্থী বিয়ারা জয়মনি উচ্চ বিদ্যালয়ের মনির পালোয়ানকেও বহিস্কার করা হয়েছে। মনির একই গ্রামের আব্দুল কাদিরের ছেলে।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুজাফর রিপন জানান, এসএসসি পরীক্ষায় প্রক্সি দেয়ার অপরাধে ত্রিশালের শুকতারা বিদ্যালয়ে সজীব নামে এক ব্যক্তিকে এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে। একই সাথে সংশ্লিষ্ট পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:২৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০১৮