|

বিশ্ব ভালোবাসা দিবসে ঢাকা ও ময়মনসিংহে সিঙ্গেলদের মিছিল

লোক লোকান্তরঃ  আজ ১৫ই ফেব্রুয়ারি অর্থাৎ বিশ্ব ভালোবাসা দিবসের পরের দিন এবং বসন্তের তৃতীয় দিন। ফাল্গুন আর ভালোবাসার উচ্ছ্বাসে গত দু’দিন মুখর ছিল নানা বয়সের মানুষ।

 

ভালোবাসা দিবসকে ঘিরে প্রিয়জনকে নিয়ে যখন অনেকেই ব্যস্ত সময় পার করছিলেন তখন ঢাকা ও ময়মনসিংহে ভালোবাসা দিবস বিরোধী ব্যতিক্রমী এক বিক্ষোভ মিছিল করা হয়েছে।

 

ঢাকায় ব্যতিক্রমী বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সংগ্রাম পরিষদ।

 

ভালোবাসা দিবসকে পশ্চিমা সংস্কৃতির আগ্রাসন ও পুঁজিবাদী প্রেম আখ্যা দিয়ে এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটি।

 

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ শেষে আবার অপরাজেয় বাংলায় সমাবেশে মিলিত হয়।

 

এ সময় বিক্ষোভে অংশ নেয়া সিঙ্গেলরা ‘দুনিয়ার সিঙ্গেল এক হও, লড়াই কর’; ‘কাপলদের বিরুদ্ধে, লড়াই হবে এক সাথে’; ‘কাপলের বিরুদ্ধে সংগ্রাম, চলছে চলবে’ সহ নানা স্লোগান দিতে থাকে।

 

মিছিল পরবর্তী সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সংগ্রাম পরিষদের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক এস এম আব্দুর রহমান আবির বলেন, ভালোবাসা দিবসের নামে অশ্লীলতায় আমরা বিশ্বাস করি না। এটি হচ্ছে পশ্চিমা সংস্কৃতির আগ্রাসন।

 

ঢাকায় ব্যতিক্রমী বিক্ষোভ

আমরা ক্যাম্পাসে ভালোবাসা দিবসের নামে অশ্লীলতার বিরুদ্ধে লড়ছি। আমাদের ডাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব সিঙ্গেল এক হয়েছে। মূলত আমরা ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসে সৃষ্ঠ অশ্লীলতার বিরুদ্ধে।

 

এদিকে বাংলাদেশ সিঙ্গেল অ্যাসোসিয়েশনের ব্যানারে ময়মনসিংহে ব্যতিক্রমধর্মী র‌্যালি করেছে একদল ‘প্রেমিকাহীন’ তরুণ। বুধবার দুপুরে নগরীর আনন্দ মোহন কলেজ মাঠ থেকে এ র‌্যালি শুরু হয়ে জয়নুল আবেদীন পার্কে গিয়ে শেষ হয়।

 

‘প্রেমিক-প্রেমিকা নিয়ে ব্যস্ত নয়, ক্যারিয়ার গড়ে করবো জয়’ স্লোগানে সিঙ্গেল র‍্যালী ও সিঙ্গেল মিলনমেলার আয়োজন করে বাংলাদেশ সিঙ্গেল অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন ।

 

র‌্যালি শেষে জয়নুল আবেদীন পার্কে সংক্ষিপ্ত আলোচনা ও কেক কাটার মাধ্যমে কর্মসূচির সমাপ্তি টানা হয়।

 

বাংলাদেশ সিঙ্গেল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আবিদুর রহমান ইমনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মাহফুজুল আলম, সাংগঠনিক সম্পাদক শামীম ইশতিয়াক, কার্যকরী সদস্য মাহমুদুল হাসান।

 

প্রচ্ছদ ছবিঃ  ময়মনসিংহে ব্যতিক্রমধর্মী র‌্যালি

 

সর্বশেষ আপডেটঃ ২:৪৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৫, ২০১৮