|

জাবিতে ময়মনসিংহের মিজানুরকে র‌্যাগিংয়ের ঘটনায় চার শিক্ষার্থীকে শোকজ

লোক লোকান্তরঃ   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের নির্যাতনের শিকার হয়ে মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়েছেন প্রথম বর্ষের এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম মিজানুর রহমান। বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানার কাইকোরিয়াকান্দা গ্রামে। এই ঘটনায় সাথে জড়িত চার শিক্ষার্থীকে শোকজ নোটিশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

রোববার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা জানান, ‘বুধবার প্রথম বর্ষের শিক্ষার্থী মিজানুর রহমানকে র‌্যাগিংয়ের অভিযোগে সত্যতা পাওয়ায় আমরা চার অভিযুক্তকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।

 

অভিযুক্ত মামুন, হিমেল, সুদীপ্ত ও আনোয়ারকে আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে প্রক্টর বরাবর চিঠির উত্তর দেয়ার (কারণ দর্শানোর) জন্য বলা হয়েছে।’

 

প্রসঙ্গত, র‌্যাগিংয়ের নির্যাতনের পর মিজানুর আতঙ্কিত হয়ে পড়েন। বৃহস্পতিবার রাত থেকে অস্বাভাবিক আচরণ করতে থাকেন তিনি। হলের অগ্রজ শিক্ষার্থীরা দেখতে এলে ‘তুই আমার জীবন শেষ করেছিস, তোরা আমাকে মেরে ফেলবি’ বলে প্রলাপ বকতে থাকেন।

 

বিষয়টি মিজানুরের পরিবারকে জানানো হলে শুক্রবার রাতে তার বাবা ও চাচা ক্যাম্পাসে আসেন। বাবা ও চাচাকে দেখে চিনতে পারছিল না মিজানুর। চিকিৎসকের কাছে নেয়ার সময় উদ্ভট আচরণ করতে থাকেন তিনি।

 

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমালোচনার ঝড় বইছে। জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ৩:৪০ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১২, ২০১৮