|

খালেদা জিয়ার সাজার প্রতিবাদে বিএনপির অনশনের ডাক

লোক লোকান্তরঃ  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে এবার অনশনের ডাক দিয়েছে বিএনপি। আগামী বুধবার সারাদেশে এই কর্মসূচি পালিত হবে। এছাড়া সোমবার মানববন্ধন ও মঙ্গলবার অবস্থান কর্মসূচি পালন করবে দলটি।

 

শনিবার বিকালে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

 

সংবাদ সম্মেলনে রিজভী জানান, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার ঢাকাসহ সারাদেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করবে বিএনপি।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এছাড়া রায়ে মামলার অন্য পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে নিয়ে যাওয়া হয়।

 

এই রায়ের প্রতিবাদে সেদিনই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার বিক্ষোভ করেছে বিএনপি। আর শনিবার পালন করেছে প্রতিবাদ কর্মসূচি।

 

দুই দিনের কর্মসূচি শেষে আজ বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় নেতারা বৈঠকে বসে নতুন কর্মসূচি ঘোষণা করেন। এছাড়া আজ সন্ধ্যায় দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সেখান থেকে দলের পরবর্তী করণীয় ঠিক হবে বলে সূত্র জানিয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৯:৪৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০১৮