|

খালেদা জিয়ার সাজা রাজনৈতিক টার্নিং পয়েন্ট

লোক লোকান্তরঃ  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা এবং কারাজীবনকে রাজনৈতিক টার্নিং পয়েন্ট বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসনের কারাদণ্ডের এই আদেশ রাজনীতির মোড় ঘুরিয়ে দেবে বলেও মনে করেন মওদুদ আহমদ।

 

আজ শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ সংবাদ সন্মেলনে আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সন্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

 

আগামীকাল রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পাঁচদিন সারাদেশে সকল আইনজীবী সমিতিতে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনে।

 

মওদুদ বলেন, এতদিন সরকার বলে আসছিল বিএনপি নেতারা নাকি হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছে। এখন আমরা কী দেখলাম বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মাত্র দুই কোটি টাকার মামলা দেয়া হয়েছে। অথচ সেই টাকা রাষ্ট্রের টাকা নয় এবং সেই টাকা ব্যাংকে রয়েছে। ওই টাকার সুদ বেড়ে এখন ৬ কোটি টাকা হয়েছে।

 

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, অ্যাডভোকট আবেদ রেজা, বাবু নিতাই রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ আপডেটঃ ২:২৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০১৮