|

আজ গণিত পরীক্ষার ‘ফাঁস হওয়া’ প্রশ্নসহ পরীক্ষার্থীর মা আটক

লোক লোকান্তরঃ  আজ শনিবার সকালে এসএসসি পরীক্ষার ‘ফাঁস হওয়া’ প্রশ্নসহ রাজশাহীতে এক পরীক্ষার্থীর মা’কে আটক করেছে পুলিশ। সকালে রাজশাহীর পিএন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সামনে থেকে তাকে আটক করা হয়।

 

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমান উল্লাহ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তবে যাচাই-বাছাই করে পুরোপুরি নিশ্চিত না হওয়া পর্যন্ত ওই নারীর নাম-পরিচয় জানাতে চাননি তিনি।

 

এই পুলিশ কর্মকর্তা বলেন, যে স্কুলের সামনে থেকে ওই নারীকে আটক করা হয়েছে, সে স্কুলেই গণিত পরীক্ষা দিতে বসেছে তার সন্তান। পরীক্ষা শুরুর আগে কেন্দ্রের বাইরে ওই নারীর মুঠোফোনে থাকা প্রশ্ন তিনি তার সন্তানকে দেখাচ্ছিলেন।

 

এ সময় অন্য পরীক্ষার্থীর অভিভাবকেরা বিষয়টি বুঝতে পেরে থানায় খবর দেন। এরপর তাৎক্ষণিকভাবে তাকে আটক করে থানায় নেওয়া হয়। ওই নারীর কাছে থাকা মুঠোফোনটিও জব্দ করা হয়েছে।

 

আমান উল্লাহ বলেন, থানায় ওই নারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরীক্ষা শেষ হলে প্রশ্নপত্রের সঙ্গে ওই নারীর কাছে থাকা প্রশ্নপত্রটি মিলিয়ে দেখা হবে। মিলে গেলে পুলিশ এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 

চলতি বছর এসএসসি পরীক্ষার প্রায় প্রতিদিনই সামাজিক মাধ্যমে প্রশ্ন এসেছে আগেই। প্রশ্ন ফাঁসকারীদের ধরিয়ে দিলে পাঁচ লাখ টাকা পুরস্কারও ঘোষণা হয়েছে গত ৪ ফেব্রুয়ারি। কিন্তু এরপরেও প্রতিটি পরীক্ষাতেই প্রশ্ন ফাঁস হয়েছে।

 

ফরিদপুরে চারজন স্কুল শিক্ষক এবং বগুড়ায় একজন মাদ্রাসা শিক্ষক পরীক্ষার হল থেকে প্রশ্নপত্র ফাঁস করার সময় হাতেনাতে আটক হয়েছেন। মাদারীপুরে একজন ফেসবুকে প্রশ্ন শেয়ার করার সময় হাতেনাতে আটক হয়েছেন মাদারীপুরে। জামালপুরে ১০ জন পরীক্ষার্থীও আটক হয়েছে।

 

তবে প্রশ্ন ফাঁসকারী চক্রটিকে এখনও ধরা যায়নি। এর মধ্যেই শিক্ষামন্ত্রীকে বরখাস্তের দাবি উঠেছে সংসদে। মন্ত্রী নিজেও প্রধানমন্ত্রীর কাছে গিয়ে পদত্যাগের ইচ্ছা পোষণ করেছেন। যদিও প্রধানমন্ত্রী তাকে কাজ চালিয়ে যেতে বলেছেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ২:১০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০১৮