|

ময়মনসিংহে ১৮ মণ সরকারি নতুন বই সাড়ে ১২ হাজার টাকায় বিক্রি

লোক লোকান্তরঃ  ময়মনসিংহের নান্দাইলের সিংরইল উচ্চ বিদ্যালয়ে রক্ষিত ১৮ মণ সরকারি নতুন বই কেজি দরে বিক্রি করার অভিযোগ উঠেছে।  ৮ ফেব্রুয়ারি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মর্তুজ আলী প্রকাশ্যে এসব বই বিক্রি করেন বলে অভিযোগ পাওয়া গেছে। – খবর যুগান্তরের।

 

স্থানীয় হায়াতপুর গ্রামের কাগজ ক্রেতা মো. বজলুর রহমান জানান, তিনি কেজি হিসাবে ১২ হাজার ৫০০ টাকায় এসব বই কিনেছেন।

 

বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক নাম প্রকাশে অনিচ্ছুক বই বিক্রির বিষয়টি স্বীকার করে বলেন, বর্তমানে বিদ্যালয়ে কোনো ম্যানেজিং কমিটি নেই। এভাবে সরকারি বই বিক্রি করার বিধান নেই। অথচ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বই বিক্রি করে দিয়েছেন।

 

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মর্তুজ আলী জানান, ২০১৭ সালের অবিতরণকৃত বই বিদ্যালয় চলাকালীন সময়ে সবার সামনে বিক্রি করেছেন। এ টাকা বিদ্যালয় তহবিলে জমা হবে বলে জানান তিনি।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আকতার হোসেন জানান, প্রতি বছর ছাত্রছাত্রীর সংখ্যা বেশি দেখিয়ে সরকারের কাছ থেকে অতিরিক্ত বই গ্রহণ করে কেজি দরে বিক্রি করা সম্পূর্ণ বেআইনি। এছাড়া বই বিক্রির পূর্বে বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়নি।

 

তিনি বিষয়টি সুষ্ঠু তদন্ত করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

সর্বশেষ আপডেটঃ ৩:৩৮ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০১৮