|

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৪০০ যাত্রীর লক্ষাধিক টাকা জরিমানা

লোক লোকান্তরঃ  সিরাজগঞ্জে বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে বিভিন্ন ট্রেনে অভিযান চালিয়ে ৪০০ যাত্রীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার সকাল থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ঢাকা-ঈশ্বরদী রেলপথের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

 

এসময় বিভিন্ন ট্রেনে অভিযান চালিয়ে বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৪০০ যাত্রীর কাছ থেকে ১ লাখ ১৬ হাজার ২৮০ টাকা জরিমানাসহ ভাড়া আদায় করা হয়।

 

অভিযানকালে পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার (জিএম) মো. খায়রুল আলম, রেলওয়ে বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল মান্নান, বিভাগীয় প্রকৌশলী-২ মো. আসাদুল হক, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবর রহমান ও স্টেশন মাস্টার মো. ইসমাইল হোসেনসহ জিআরপি পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী এবং স্থানীয় পুলিশ উপস্থিত ছিলেন।

 

জিএম খায়রুল আলম বলেন, রেলমন্ত্রী এবং রেল বিভাগের সচিব ও মহাপরিচালকের নির্দেশে বিনা টিকিটে ও ছাদে রেল ভ্রমণ প্রতিরোধে পশ্চিমাঞ্চল রেলের সাতটি স্থানে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও চেকিং অভিযান শুরু করা হয়েছে।

 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশন ছাড়াও বাকি ছয়টি স্থান হলো- খুলনা, ঈশ্বরদী, শান্তাহার, পার্বতীপুর, লালমনিরহাট ও বগুড়া। এসব এলাকায় বুধবার সন্ধ্যা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ আপডেটঃ ১২:৫৮ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ০৭, ২০১৮