|

ময়মনসিংহে শীতের কাপড় বিতরণ করলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি

লোক লোকান্তরঃ  আর কদিন পর মাঘ শেষ, রাজধানী ঢাকা থেকে শীত বিদায় নেয়ার প্রস্তুতি নিচ্ছে। তবে দেশের বিভিন্ন অঞ্চলে শীতের তীব্রতা এখনো রয়ে গেছে। ময়মনসিংহের গৌরীপুরেও বিরাজ করছে একই অবস্থা। আর সেখানে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির গ্রামের বাড়ি।

 

ক’দিন আগে কলকাতা থেকে নতুন একটি সিনেমার শুটিং শেষ করে ঢাকায় ফিরে একদিন ছিলেন জ্যোতি। আর ঠিক তার পরেরদিন চলে গিয়েছেন গ্রামের বাড়িতে। কিন্তু সেখানে গিয়েই দেখলেন ঢাকা আর গৌরিপুরের আবহাওয়ায় দিনরাতের ব্যবধান! এখনো প্রচণ্ড শীত সেখানে।

 

সাধারণ মানুষ শীত বস্ত্রের অভাবে ভীষণ কষ্ট করছেন। আর সে কষ্ট দেখে কিছুটা নিজে অনুভব করতে পেরেছেন এ অভিনেত্রী। যার কারণেই তৎক্ষণাৎ সিদ্বান্ত নিলেন তাদের জন্য কিছু করার। তাদের মুখে উষ্ণতার হাসি ফোটানোর। এরপর তিনি তার ইউনিয়নের নয়টি ওয়ার্ডের সাধারণ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

 

এ বিষয়ে জ্যোতি বলেন, ‘আমি আড়াই মাস কলকাতায় ছিলাম। তখন আমি আমার গৌরিপুরকে ভীষণ মিস করেছি। গত কয়েকদিন আগে ঢাকায় ফেরার পরেই আমি আমার এলাকায় চলে আসি। এলাকাতে গিয়ে দেখি এখনো অনেক ঠাণ্ডা। ভাবলাম যে নিজের থেকে কিছু করা যায় কিনা। যদিও অতো কিছু করার ক্ষমতা নেই আমার। দুইদিন ছিলাম, তখন সাধারণ মানুষকে শীতের কাপড় দিয়েছি।’

 

জ্যোতিকা জ্যোতি গত কয়েকদিন আগে ‘মায়া’ নামে বাংলাদেশ সরকারের অনুদান পাওয়া একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। এই ছবিটির পরিচালক মাসুদ পথিক। এতে ‘মায়া’ চরিত্রে অভিনয় করবেন তিনি।

 

মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের এই ছবিটি নির্মিত হবে বর্তমান সময়ের প্রেক্ষাপটে। আসছে ১৪ ফেব্রুয়ারি থেকে ছবিটির শুটিং শুরু হবে। এটি এ অভিনেত্রীর সরকারি অনুদানের তিন নম্বর ছবি। এর আগে সরকারি অনুদানের ‘জীবন ঢুলি’ ও ‘রাবেয়া’ চলচ্চিত্রে কাজ করেছেন তিনি।

 

সম্প্রতি কলকাতায় ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ ছবির কাজ শেষ করে দেশে ফিরেছেন জ্যোতিকা জ্যোতি। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ঐতিহাসিক উপন্যাস ‘রাজলক্ষ্মী শ্র্রীকান্ত’ অবলম্বনে এ ছবিটি পরিচালনা করছেন প্রদীপ্ত ভট্টাচার্য্য। রাজলক্ষ্মী চরিত্রে এ ছবিতে অভিনয় করছেন জ্যোতি। টানা দুই মাস এর শুটিংয়ে কলকাতায় ছিলেন তিনি।

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ৯:৩২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৬, ২০১৮