|

শাহজালাল, শাহপরান ও গাজী বোরহান উদ্দিনের মাজারে প্রধানমন্ত্রীর বিশেষ মোনাজাত

লোক লোকান্তরঃ  ৩৬০আউলিয়ার পুণ্যভূমি সিলেটে পৌছেই একে একে হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরান (রহ.) ও হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারত সম্পূর্ণ করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিন মাজারেই তিনি বিশেষ মোনাজাত করেন। দোয়ায় তিনি দেশ, জাতি ও মুসলিম উম্মাহর মঙ্গল কামনা করেন।

 

মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। সেখান থেকে তিনি প্রথমে যান হজরত শাহজালাল রহ.-এর মাজারে। এরপর তিনি শাহপরান ও গাজী বোরহান উদ্দিনের মাজার জিয়ারত করেন।

 

এসব মাজার জিয়ারতকালে প্রধানমন্ত্রী বিশেষ দোয়া ও কোরআন তেলাওয়াত করেন। এ সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরাও মোনাজাতে অংশ নেন।

 

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, তৌফিক-ই-ইলাহী, আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, সংসদ সদস্য শেখ হেলাল, সংসদ সদস্য উপাধ্যক্ষ আবদুস শহীদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, পরিবেশ ও বনবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য গোলাম কবির রব্বানী চিনু, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

 

এছাড়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও রয়েছেন।

 

প্রধানমন্ত্রী এখন সিলেট সার্কিট হাউজে অবস্থান করছেন বলে জানা গেছে। বিকাল তিনটার পর তিনি সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের জনসভা মঞ্চে হাজির হবেন।

 

এর আগে প্রধানমন্ত্রী ১৪টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং অপর ২৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ৫:২৩ অপরাহ্ণ | জানুয়ারি ৩০, ২০১৮