|

ময়মনসিংহে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ৩৮তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট

নিজস্ব প্রতিবেদকঃ    দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিংহে এবার প্রথমবারের মতো বিসিএস প্রিলিমিনারি টেস্ট অনুষ্ঠিত হবে। আগামী ২৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিতব্য ৩৮তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট।

 

এতে ময়মনসিংহ শহরের ১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে ময়মনসিংহ বিভাগের চার জেলার (নেত্রকোনা, শেরপুর, জামালপুর ও ময়মনসিংহ) এর ২২ হাজার ৬৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করবেন।

 

গত বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ কর্ম কমিশনের আঞ্চলিক কার্যালয় আয়োজিত এক সেমিনার ও সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন কর্মকর্তারা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারি কর্ম কমিশনের সদস্য শাহজাহান আলী মোল্লা।

 

জেলা প্রশাসক খলিলুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সচিব আক্তারী মমতাজ, পরীক্ষা নিয়ন্ত্রক আ.ই.ম নেছার উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহসীন উদ্দিন, ময়মনসিংহ আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক সিনিয়র সহকারি সচিব মোহাম্মদ শের মাহবুব মুরাদ প্রমুখ।

 

বক্তারা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে এবং পরীক্ষার পূর্বে ও চলাকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অপব্যবহার রোধে প্রয়োজনীয় কঠোর নজরদাবি ও পদক্ষেপ নেয়া হয়েছে।

 

হলে প্রবেশের পূর্বে শিক্ষার্থীদের মেটাল ডিটেক্টরের মাধ্যমে দেহ তল্লাসী করাসহ ঘড়ি, মোবাইল, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেকট্রনিক্স ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে।

 

যদি কেউ এসব নিষিদ্ধ ডিভাইস বা তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আইন লংঘন করে, তাহলে তাদের প্রার্থীতা বাতিল হওয়ার পাশাপাশি তাদের বিরুদ্ধে সাইবার ক্রাইম মামলা দায়ের হবে।

সর্বশেষ আপডেটঃ ১২:৫৮ অপরাহ্ণ | ডিসেম্বর ০৯, ২০১৭