|

ময়মনসিংহে হ্যালো আই এম প্রোগ্রামের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ  হ্যালো আই এম (হিয়া) প্রোগ্রাম বাল্য বিয়ে প্রতিরোধে একটি উদ্যোগ। ময়মনসিংহ জেলায় হ্যালো আই এম প্রোগ্রামটি বাল্য বিয়ে, অপ্রাপ্ত বয়সে গর্ভধারণ এবং স্কুল থেকে ঝড়ে পরা রোধে কাজ করবে।

 

৩০ নভেম্বর ময়মনসিংহ পৌরসভার শহীদ সাহাব উদ্দীন অডিটোরিয়ামে হ্যালো আই এম প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

আরএইচস্টেপের কনসালটেন্ট মোঃ মাসুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ পৌরসভা কার্যালয়ের চীফ এক্সিকিউটিভ অফিসার একেএম তারিকুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার জনাব জয়িতা শিল্পি এবং ডেপুটি সিভিল সার্জন পারীক্ষিত কুমার পাল। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য প্রদান করেন আরএইচস্টেপের প্রোগ্রাম ম্যানেজার ডঃ সুবীর খিয়াং বাবু। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাপসা’র প্রোগ্রাম ম্যানেজার জনাব মোঃ জুবায়ের।এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন ব্যাক্তি বর্গ, ধর্মীয় নেতা, এবং কিশোর কিশোরীরা অংশগ্রহণ করে।

 

এসময় একেএম তারিকুল আলম বলেন, হ্যালো আই এম প্রোগ্রাম বাংলাদেশের যে ৬টি উপজেলায় কাজ করবে তার মধ্যে ময়মনসিংহ সদর উপজেলা বাল্য বিয়ে প্রতিরোধে সবথেকে এগিয়ে থাকবে। এই প্রোগ্রামের ৩ প্রজন্মকে অন্তর্ভুক্ত করে কাজ করার উদ্দ্যোগকে সাধুবাদ জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার জনাব জয়িতা শিল্পি তারুন্য উপজীব্য নিজের লেখা কবিতা আবৃতি করে শোনান, কবিতার ২টি স্তবক “আমরা সবাই শপথ নেই, বাল্যবিবাহ আর নয়।’

 

অনুষ্ঠানটি বাল্য বিয়ে প্রতিরোধে একটি সচেতনতা মূলক নাটিকা প্রদর্শনীর মাধ্যমে সমাপ্ত করা হয়। এর আগে সকাল সাড়ে ৯ টায় টাউন হল থেকে শুরু হয়ে শহীদ সাহাবউদ্দীন অডিটোরিয়াম পর্যন্ত বাল্য বিয়ে প্রতিরোধে র‍্যালি অনুষ্ঠিত হয়।

 

ছবিঃ লোক লোকান্তর

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:২৫ অপরাহ্ণ | নভেম্বর ৩০, ২০১৭