|

ব্লাকআউটের পথে টলিউডও

লোক লোকান্তর: বলিউডের পাশে দাঁড়াল টলিউডও। সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবতী’ ছবিকে ঘিরে গোটা ভারতে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তার বিরুদ্ধে ১৫ মিনিট ব্লাকআউট করে প্রতিবাদ জানাবে এটা আগে থেকেই ঠিক করেছিল বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি।

 

এবার একই ভাবে প্রতিবাদে শামিল হলো কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রিও।সোমবার একটি সাংবাদিক সম্মেলনে পরিচালক গৌতম ঘোষ এবং অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানান, মঙ্গলবার ২৮ নভেম্বর টলিউডের সমস্ত কলাকুশলীরা দুপুর ১২টা থেকে ১২.১৫ মিনিট কাজ বন্ধ রাখবেন।

 

এই প্রতীকী ধর্মঘটের মাধ্যমে ‘পদ্মাবতী’কে কেন্দ্র করে যে বিতর্ক চলছে তার বিরুদ্ধে প্রতিবাদে শামিল হবেন সবাই।পরিচালক গৌতম ঘোষ বলেন, ‘এটা খুবই দুঃখের যে, সকলের হাতে হাতে একটা করে কম্পিউটার পৌছে গেলেও কিছু মানুষের ব্রেন মধ্যযুগে ফিরে যাচ্ছে।

 

একটা ছবি মুক্তি পাবে কিনা সেটা ঠিক করবে সেন্সর বোর্ড। যদি সেন্সর বোর্ডের সিদ্ধান্ত নিয়ে আপত্তি থাকে, সেক্ষেত্রে আদালতের দ্বারস্থ হওয়া যেতে পারে। কিন্তু সম্প্রতি একটি ছবিকে কেন্দ্র করে যা ঘটছে তা খুবই দুঃখজনক।’

 

অভিনেতা প্রসেনজিৎও এ ব্যাপারে সহমত পোষন করেছেন। তিনি বলেন, ‘ছবিটিকে কেন্দ্র করে অভিনেতা-অভিনেত্রী ও পরিচালককে যেভাবে ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছে, একজন অভিনেতা হিসেবে আমার কাছে তা খুবই কষ্টদায়ক। কষ্টদায়ক বললেও অবশ্য কম বলা হবে। তাই মঙ্গলবার ১৫ মিনিট প্রতীকী ধর্মঘটে অংশ নেবে গোটা টলিউড।’

 

এর আগে গত রবিবার ‘পদ্মাবতী’ ছবিকে ঘিরে বিতর্কের প্রতিবাদে ব্লাকআউট করে গোটা বলিউড। ওইদিন তারা ১৫ মিনিটের জন্য সকল ধরণের কাজ বন্ধ রাখে। ক্যামেরা, লাইট, শুটিং সবকিছু বন্ধ রেখে ‘পদ্মাবতী’র পক্ষে রাস্তায় নামে বলিউডের কলাকুশলীরা।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১১:৩৯ পূর্বাহ্ণ | নভেম্বর ২৮, ২০১৭