|

ময়মনসিংহে নদীর পানির নিচ থেকে অনবরত বেরুচ্ছে গ্যাস

লোক লোকান্তর: ময়মনসিংহের ফুলপুরে একটি নদীতে প্রাকৃতিক গ্যাস উড়ছে। এতে স্থানীয়দের আনন্দের পাশাপাশি আতঙ্কেরও কারণ হয়ে দাঁড়িয়েছে। ম্যাচের কাঠিতে টোকা পড়লেই জ্বলে ওঠবে আগুন। ‘বিপজ্জনক’ সতর্কবার্তাও জারি করা হয়নি সেখানে।

 

উপজেলার তালুকদানা গ্রামে ইছামতি নদীর পানির নিচ থেকে অনবরত গ্যাস বেরুচ্ছে। সেখানে মানুষের জ্বালানো আগুন রবিবার রাত থেকে জ্বলছে।

 

জানা গেছে, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের তালুকদানা গ্রামের ইয়াছিন আলী রবিবার বিকালে বাড়ির পাশে ইছামতি নদীতে মাছ ধরতে গিয়ে পানির নিচ থেকে বুদবুদ করে গ্যাস বেরুতে দেখেন।

 

পরে স্থানটির চারদিকে বালু দিয়ে ভড়াট করে ম্যাচ দিয়ে আগুন দিলে তা জ্বলতে থাকে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে লোকজন দেখার জন্য ভিড় জমান। রবিবার বিকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত নদী থেকে বের হওয়া গ্যাসে আগুন জ্বলছিল।

 

সিংহেশ্বর ইউপি চেয়ারম্যান ডা. আব্দুল মোতালেব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইছামতি নদীর ওই স্থান ছাড়াও পাশের কয়েকটি স্থানে পানির নিচ থেকে বুদবুদ উঠছে।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী  বলেন, বিষয়টি তিতাস গ্যাসসহ সংশ্লিষ্ট কর্তৃপকে জানানো হবে।স্থানীয়রা সেখানে সতর্কবানী জারি করার আহবান জানান।

সর্বশেষ আপডেটঃ ১০:৫৮ অপরাহ্ণ | নভেম্বর ২৭, ২০১৭