|

এক ম্যাচ খেলেই ‘ঘরে’ ফিরলেন মেসি!

লোক লোকান্তর: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শনিবার রাশিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের পুরো ৯০ মিনিটই খেলেছেন লিওনেল মেসি।

 

নিজে গোল না পেলেও সার্জিও অ্যাগুয়েরোকে সহায়তা করেন এলএম টেন। তবে রাশিয়ার বিপক্ষে ম্যাচ শেষেই বার্সেলোনার উদ্দেশে বিমানের টিকিট কেটে ফেলেছেন লিওনেল মেসি।

 

আর্জেন্টিনার অফিসিয়াল টুইটার একাউন্ট থেকেই মেসির রাশিয়া ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়। সেখানেও এটাও জানানো হয় যে, মেসির এই ক্যাম্প ছাড়া অবশ্য ইনজুরির কারণে নয়।

 

এর ফলে দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই ক্রাসনোদার যাচ্ছে জর্জ সাম্পাওলির দল। আগামি মঙ্গলবার আরেক প্রীতি ম্যাচে সেখানেই যে নাইজেরিয়ার মুখোমুখি হবে ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ীরা।

 

তবে রাশিয়ার বিপক্ষে কষ্টের জয়ের পরই সাংবাদিকদের মুখোমুখি হন মেসি। সেখানে সতীর্থদের আরও পরিশ্রমী হওয়ার আহব্বান জানিয়েছেন তিনি। বিশ্বকাপের আগের সময়টাতে নিজেদের সেরাটা খেলার কথা বলেছেন মেসি।

 

এদিকে মেসির রাশিয়ার বিপক্ষে ম্যাচের শেষেই বার্সায় ফেরার বিষয়টি আগে থেকেই ধারণা করা হয়েছিল। কেননা, সাম্প্রতিক সময়ে ক্লাব ও জাতীয় দলের জার্সিতে অনেক ম্যাচ খেলেছেন তিনি। যে কারণেই তার বিশ্রামে থাকাটা জরুরি।

 

অনেকে আবার সমালোচনাও করছেন মেসির। কেননা, জাতীয় দলের হয়ে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ না খেললেও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে ঠিকই মাঠে ফিরবেন এলএম টেন।

 

অতীত পরিসংখ্যান ঘাটলেও দেখা যায় মেসি কাতালানদের হয়ে যতটা সফল ঠিক উল্টো চিত্র তার দেশের জার্সিতে। যে কারণেই ন্যু ক্যাম্পকেই মেসির ‘আসল’ বাড়ি বলে মনে করেন অনেক সমালোচক।

 

তবে বিশ্বকাপ বাছাইপর্বে যেভাবে একক নৈপুণ্য প্রদর্শন করে দলকে রাশিয়ার টিকিট উপহার দিয়েছেন মেসি তা নজিরবিহীন। এলএম টেনের ভক্ত-অনুরাগীরা তাতেই মুগ্ধ-বিমোহিত।

সূত্র: মার্কা

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১১:৪০ পূর্বাহ্ণ | নভেম্বর ১২, ২০১৭