|

ময়মনসিংহে বিসিএস শিক্ষা ক্যাডারের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহ প্রতিনিধি:‘‘শিক্ষা নিয়ে গড়ব দেশ,শেখ হাসিনার বাংলাদেশ,বিসিএস ছাড়া ক্যাডার সার্ভিস নয় (নো বিসিএস নো ক্যাডার)’’ এই শ্লোগানে ময়মনসিংহে বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

নতুন জাতীয় করণকৃত কলেজ-শিক্ষকদের ক্যাডার বহিভূর্ত রেখে ২০১০ সালের জাতীয় শিক্ষানীতির আলোকে প্রধান মন্ত্রী শেখ হাসিনার অনুশাসন অনুযায়ী স্বতন্ত্র বিধি তৈরির দাবিতে বিসিএস সাধারন শিক্ষা সমিতির আয়োজনে বিভাগীয় শহর ময়মনসিংহের টাউন হল প্রাঙ্গনে আজ শনিবার বিকালে বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তব্য রাখেন বিসিএস সাধারন শিক্ষা সমিতির কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ প্রফেসর ড.মুজাহিদ বিল্লাহ ফারুকী,প্রফেসর নূরুল আফছার, প্রফেসর আমির হোসেন, প্রফেসর বিধান চন্দ্র মিত্র,প্রফেসর মোতালেব হোসেন,প্রফেসর অরূপ দাম,প্রফেসর স্বরূপ কুমার কাহালি ও অধ্যক্ষ প্রফেসর সালাহ উদ্দিন প্রমুখ।

 

সরকারের কলেজ জাতীয় করন প্রক্রিয়াকে স্বাগত জানিয়ে বক্তারা বলেন বিসিএস পরীক্ষা ছাড়া আত্তীকরণ প্রক্রিয়া অন্যায়,অনৈতিক ও চরম বৈষম্য মূলক,শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সন্মান মর্যাদা অধিকার রক্ষায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ২০১০ সালের জাতীয় শিক্ষানীতির আলোকে অবিলম্বে জাতীয় করন শিক্ষকদের ক্যাডার বহিভুত করে চাকরির শর্ত-নিধারন পূর্বক সুনিদিষ্ট বিধি প্রনয়ন করতে হবে তা না হলে ময়মনসিংহ থেকে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে।

সমাবেশে ময়মনসিংহ বিভাগের চার জেলা এবং ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও টাঙ্গাইলের ১৮টি সরকারী কলেজের শিক্ষক ও মাউশি আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তারা অংশ গ্রহন করেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:১১ অপরাহ্ণ | নভেম্বর ১১, ২০১৭