|

ময়মনসিংহের মেছুয়া বাজারে যৌথ অভিযানে আড়াই লক্ষ টাকা জরিমানা, বিনাশ্রম কারাদন্ড

ফাহিম মোঃ শাকিলঃ  ময়মনসিংহের সদর উপজেলার মেছুয়া বাজার এ জেলা প্রশাসন এবং ময়মনসিংহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ বাজার অভিযানে প্রায় আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ২ ব্যক্তিকে ১০ দিন ও ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

 

৯ নভেম্বর বৃহস্পতিবার জেলা প্রশাসন ময়মনসিংহের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ ফয়সল বিন করিম ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলম কর্তৃক এই অভিযান পরিচালনা করা হয়।

 

সহকারী পরিচালক মোঃ শাহ আলম দৈনিক লোক লোকান্তরকে জানান, জেলা প্রশাসন ময়মনসিংহের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ ফয়সল বিন করিম দিগন্ত ট্রেডার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আাইন ২০০৯ এর ৫৩ ধারায় ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা এবং এর ম্যানেজারকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং জনতা চানাচুর ফ্যাক্টরিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আাইন ২০০৯ এর ৪৩ ধারায় ১০ হাজার টাকা এবং BSTI অধ্যাদেশ ১৯৮৫ এর ৩০ ধারা মোতাবেক ৪০ হাজার টাকা জরিমানা এবং সংশ্লিষ্ট ব্যক্তিকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

 

এদিকে ময়মনসিংহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলম রাজীব বেকারীকে ৩৭ ধারায় ৪০ হাজার টাকা, রুপালি বেকারীকে ৩৭ ও ৪২ ধারায় মোট ৩০ হাজার টাকা, মানিক জিলাপীর দোকানকে ৪৬ ধারায় ২ হাজার টাকা, অনিক জিলাপীর দোকানকে ৪৩ ধারায় ২ হাজার টাকা, নারায়ণ জিলাপীর দোকানকে ৪৩ ধারায় ২ হাজার টাকা এবং প্রিয় ট্রেডার্সকে ৫১ ধারায় ১০ হাজার টাকাসহ সর্বমোট ৮৬ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সহকারী পরিচালক মোঃ শাহ আলম আরও জানান, ঘটনাস্থলে বিপুল পরিমাণ অতিরিক্ত ওজনের ঠোঙ্গা, মেয়াদউত্তীর্ণ চানাচুর, খাবারের অনুপযোগী রং ও ফ্লেভার, ৩ ড্রাম হাইড্রোজ, ১ ড্রাম স্যাকারিন, কয়েক বস্তা চানাচুর বাজেয়াপ্ত ও পরে ধ্বংস করা হয়।

অভিযানের সময় জেলা বাজার কর্মকর্তা জিল্লুল বারী, জেলা CAB এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ ও পুলিশ উপস্থিত ছিলেন।

 

ছবিঃ লোক লোকান্তর

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:৩২ অপরাহ্ণ | নভেম্বর ০৯, ২০১৭