|

জামালপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

লোক লোকান্তরঃ  নির্বিঘ্নে ট্রেন চলাচল এবং দুর্ঘটনা এড়াতে জামালপুরে রেলের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ। এ সময় প্রায় দেড় শতাধিক কাঁচা ঘর-বাড়ি ব্যবসা প্রতিষ্ঠান ও অর্ধপাকা ইমারত উচ্ছেদ করা হয়।

 

সোমবার সকাল ১০টা থেকে জামালপুর শহরের গেইটপাড় এলাকা থেকে ৫ কিলোমিটার এলাকাজুড়ে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হয়েছে। এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান রেল কর্মকর্তারা।

 

উচ্ছেদ অভিযান পরিচালনার সময় বাংলাদেশে রেলওয়ের বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মনিরুল ইসলাম পাটোয়ারী, জামালপুর রেলওয়ের নির্বাহী প্রকৌশলী মো. আবরার হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানসহ রেলওয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিপুল পরিমাণ পুলিশ মোতয়েন করা হয়।

 

জামালপুর রেলওয়ে জংশন স্টেশন থেকে জামালপুর-দেওয়ানগঞ্জ ও জামালপুর-তারাকান্দি সেকশনের প্রাথমিকভাবে ৫ কিলোমিটার পর্যন্ত রেল পথে ট্রেন চলাচল নির্বিঘ্ন করতে এই অভিযান চালানো হচ্ছে। পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

 

রেলওয়ের ভূসম্পত্তি কর্মকর্তা মো. মনিরুল ইসলাম পাটোয়ারী জানিয়েছেন, নিবিঘ্নে রেল চলাচলের জন্য রেল লাইনের দু’পাশেসহ রেলের জায়গায় উচ্ছেদ অভিযান শুরু করেছি। এই অভিযান অব্যাহত থাকবে।

 

রেলের জায়গায় প্রভাবশালীদের আবাসিক হোটেল, মার্কেট ও প্রিন্টিং প্রেসসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবৈধ দখলদাররা যতই প্রভাবশালী হোক না কেন রেলের জায়গা দখলমুক্ত করা হবে। এজন্য কাউকে ছাড় দেয়া হবে না।

সর্বশেষ আপডেটঃ ১১:১২ পূর্বাহ্ণ | নভেম্বর ০৭, ২০১৭