|

গফরগাঁওয়ে টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত, ক্ষতিগ্রস্ত আধা-পাকা ধান, বিদ্যুৎহীন গোটা উপজেলা, শীতের আগমনী বার্তা

গফরগাঁও প্রতিনিধি, ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ে বর্ষণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত শুক্রবার ও গতকাল শনিবার দুই দিন ধরে চলছে টানা বর্ষণ। টানা বর্ষণ ও হিমেল বাতাস শীতের আগমনী বার্তা নিয়ে এসেছে।

 

টানা বর্ষণের ফলে পৌর শহরের রাস্তা-ঘাটে মানুষ জনের দেখা মেলেনি বললেই চলে। শহরের ছোট-বড় সকল সড়কেই প্রায় যানবাহন শুন্য। বিপনী বিতানগুলোও ক্রেতা শুন্য।

 

এদিকে টানা বর্ষণের পাশাপাশি শুক্রবার মধ্যেরাত থেকে বিদ্যুৎ না থাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।শনিবার স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও কর্মমুখী মানুষজন চরম ভোগান্তিতে পড়েন। খেটে খাওয়া নিন্ম আয়ের মানুষগুলো কাজ না থাকায় অর্থকষ্টে পড়েছেন বলে তারা জানান।

 

উপজেলা কৃষি অফিসার এস.এস ফারহানা হোসেন জানান, এ বর্ষণে পেকে যাওয়া ব্রি ধান-৬২ ও বিনা-৭ ধান ক্ষতিগ্রস্ত হবে। এছাড়াও যেসব ধান গাছের মাত্র শীষ বের হচ্ছে সেসব ধান গাছের রেনু পড়ে যেতে পারে। রেনু পড়ে গেলে ধান চিটা হয়ে যাবে।

 

গফরগাঁও বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ. জেড. এম আনোয়ারুজ্জামান বলেন, লাইনে ক্রটি থাকায় বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছে না। কোথায় ক্রটি দেখা দিয়েছে তা খুজে বের করে মেরামতের পর সন্ধ্যায় বিদ্যুৎ সরবরাহের জন্য চেষ্টা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:১০ অপরাহ্ণ | অক্টোবর ২১, ২০১৭