|

ময়মনসিংহে শনিবারও বৃষ্টি থাকবে, ৮০ কিলোমিটার বেগের ঝড়ো হাওয়ার সম্ভাবনা

লোক লোকান্তরঃ  বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট নিম্নচাপের কারণে বৃহস্পতিবার রাত থেকে ময়মনসিংহসহ দেশের অনেক জায়গায় বৃষ্টি ঝরছে। গতকাল থেমে থেমে চলা এই বৃষ্টি শনিবার পর্যন্ত থাকবে এবং রবিবার বৃষ্টি কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

এদিকে ময়মনসিংহে শনিবার ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে।

 

একই অবস্থা থাকবে রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলে। এছাড়া উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাসের শঙ্কাও দেখছে আবহাওয়া অফিস।

 

তারা বলছেন, এ সময়ের মধ্যে গত দুইদিনের মতো দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতও হবে।

 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, বরিশাল ও খুলনা বিভাগে শনিবার সন্ধা পর্যন্ত ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সিলেট ও চট্টগ্রাম বিভাগে রোববার ভোররাত পর্যন্ত টানা বৃষ্টি অব্যাহত থাকবে।

 

শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সাগর উত্তাল থাকায় শুক্রবার সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়।

 

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম জানিয়েছেন, শনিবার থেকে বৃষ্টিপাত কিছুটা কমলেও আগামী ৫ দিন পর্যন্ত বৈরী আবহাওয়া অব্যাহত থাকতে পারে।

 

শুক্রবার নিম্নচাপটি কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়া আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

সর্বশেষ আপডেটঃ ১১:২৯ পূর্বাহ্ণ | অক্টোবর ২১, ২০১৭