|

ময়মনসিংহে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলা শুরু

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহ প্রতিনিধি :প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষে প্রতি বছরের মতো এক্ষারও ময়মনসিংহে সরকারী প্রাথমিক স্কুল পর্যায়ের বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলা শুরু হয়েছে।

 

ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে আজ বৃহস্পতিবার বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল খেলার উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও খেলা জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান উদ্বোধন করেন।

 

ময়মনসিংহ জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু,অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী বক্তব্য রাখেন।

 

খেলায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান বলেন লেখা -পড়ার পাশা-পাশি শিক্ষার্থীদের খেলা-ধুলায় মনোযোগী হতে হবে,তা হলে আমাদের কোমলমতি শিক্ষার্থীরা বিপথ গামী হবে না।

 

 

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল খেলার মাধ্যমে জেলার সীমান্ত বর্তী ধোবা উড়ার কলসিন্ধুরের মেয়েরা দেশে-বিদেশে ফুটবল খেলে ময়মনসিংহের খেলা-ধুলার অতীত গৌরব অক্ষুন্ন রেখেছে এবং বিশ্ব ব্যাপী মেয়েদের ফুটবল খেলায় বাংলাদেশের সুনাম অর্জন ও পরিচিত লাভ করেছে।

 

ফুটবলের হারানো গৌরব আবার ফিরে আনার লক্ষ্যে প্রধান মন্ত্রীর উদ্যেগে প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল চালু করায় ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক আরো বলেন এক সময়কার জনপ্রিয় ফুটবল খেলা আবার দেশের মানুষের মাঝে জনপ্রিয় হয়ে উঠবে।

 

ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলার ২ হাজার ১৬৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে খেলোয়ার বাচাই করে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলা জেলা পর্যায়ে শুরু হয়েছে।জেলার ১৩টি দলের মাঝে উদ্বোধনী দিনের খেলায় ১০টি দল অংশ গ্রহন করেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:০৫ অপরাহ্ণ | অক্টোবর ১৯, ২০১৭