|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা ,শিক্ষক সমিতির মানববন্ধন, শিক্ষার্থীদের বিক্ষোভ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুর্নীতিবাজ ট্রেজারার (ভারপ্রাপ্ত উপাচার্য) এ এম এম শামসুর রহমানের পদত্যাগের দাবীতে ৩য় দিনেরও উত্তপ্ত হয়ে ছিল ক্যাম্পাস

 

একই সাথে নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রুহুল আমীননের শোকজ নোটিশ প্রত্যাহারের দাবিতে দুর্নীতি বিরোধী নাটিকা, বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালন করে।

 

এসময় বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ সভাপতি বিজয় কুমার কর্মকার, সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমীন, সহকারী অধ্যাপক আল জাবির, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মেহেদী জামান লিজন, আজিজার রহমান প্রমূখ।

 

অপরদিকে দুপুর সাড়ে ১২টার দিকে প্রশাসনিক ভবনের সামনে পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচী পালন করে ‘দুর্নীতির বিরুদ্ধে কবি নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার’ ব্যানারে। অবস্থান কর্মসূচীতে দুর্নীতি বিরোধী নাটিকা প্রদর্শন করে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ।

 

পরে আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার শামসুর রহমানকে ক্যাম্পাস থেকে অবাঞ্ছিত ঘোষণা করেন। একই সাথে তাঁকে ক্যাম্পাসে প্রতিহত করার ঘোষণা দেয়া হয়। দাবী আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচী অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার শামসুর রহমানের পদত্যাগ এবং বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা পরিবেশনা বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমীনের শোকজ প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগ করে। এসময় বক্তব্য রাখেন, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার প্রমূখ।

 

 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হুমায়ুন কবীর জানান, শিক্ষক রুহুল আমীনের শোকজের ব্যপারে কোন সিদ্ধান্ত হয়নি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ক্যম্পাসে না থাকায় কোন সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:১৭ অপরাহ্ণ | অক্টোবর ১৭, ২০১৭