|

ক্রিকেটার সানির বিচার শুরু

লোক লোকান্তর: জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় অভিযোগ গঠন করেছে ট্রাইব্যুনাল।

 

বৃহস্পতিবার ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক সাইফুল ইসলাম অভিযোগ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ২১ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেন।

 

শুনানিকালে আরাফাত সানি এবং ও তার স্ত্রী বাদিনী নাসরিন সুলতানা ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন।এর আগে গত ৬ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. ইয়াহিয়া আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

অভিযোগপত্রে বলা হয়, প্রায় সাত বছর আগে আরাফাত সানির সঙ্গে নাসরিন সুলতানার পরিচয় হয়। পরে দুজনেই ঘনিষ্ট সম্পর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে তারা অভিভাবককে না জানিয়ে ২০১৪ সালের ৪ ডিসেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন।

 

নাসরিন বিয়ের বিষয়টি অভিভাবকদের অবহিত করে আনুষ্ঠানিকভাবে তাকে ঘরে তুলে নিতে আরাফাত সানিকে বলেন। কিন্তু সানি তার কথায় কর্ণপাত না করে বিভিন্ন বিষয়ে ভয়ভীতি দেখায়।

 

গত বছরের ১২ জুন রাতে আসামি সানি নাসরিনের নাম এবং মোবাইল নম্বর ব্যবহার করে ফেসবুকে ফেক আইডি খুলে ওই আইডি থেকে নাসরিনের খোলা আইডিতে অন্তরঙ্গ অশ্লীল ছবি তার ফেইসবুক মেসেঞ্জারে পাঠায়। এরপর গত ২৫ নভেম্বর রাতে আসামি ভিকটিমের নগ্ন ছবি তার ফেইসবুকে পাঠায়।

 

প্রসঙ্গত, তথ্যপ্রযুক্তি আইনের এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় টানা ৫৩ দিন কারাগারে আটক থাকার পর গত ১৫ মার্চ মুক্তি পান আরাফাত সানি। গত ২২ জানুয়ারি তাকে ঢাকার সাভার থানাধীন আমিনবাজার এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

 

মামলায় বলা হয়, ২০১৪ সালের ৪ ডিসেম্বর অভিভাবকদের না জানিয়ে তারা বিয়ে করেন। কিন্তু বিয়ের তিন বছরেও সানি দুই পরিবারের সঙ্গে আলোচনা করে নাসরিন সুলতানাকে আনুষ্ঠানিকভাবে ঘরে তুলে নেয়নি। এরপর ২০১৬ সালের ১২ জুন রাত ১টা ৩৫ মিনিটে নাসরিন সুলতানা নামের একটি ভুয়া ফেসবুক আইডি থেকে নাসরিন সুলতানার আসল ফেসবুক মেসেঞ্জারে সানি-নাসরিনের অন্তরঙ্গ মুহূর্তের কিছু ছবি পাঠানো হয়।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:৫৫ অপরাহ্ণ | অক্টোবর ১২, ২০১৭