|

ইউএনও যখন আইসিটি ক্লাসরুমে…

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ত্রিশাল উপজেলার কাঠাঁল ইউনিয়নের দড়ি কাঠাঁল উচ্চ বিদ্যালয়। প্রতিদিনের মতোই ক্লাস রুটিন অনুযায়ী চলছিল পাঠদান কার্যক্রম। বিদ্যালয়ের সকল শ্রেণীর শিক্ষার্থীদের পাঠদানে ব্যস্ত শিক্ষকরা।

 

গভীর মনোযোগে ছিলেন শিক্ষার্থীরাও।এমন সময় ৯ম শ্রেণির ক্লাসরুমে আকস্মিক ভাবেই ঢুকে পড়লেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবুজাফর রিপন। প্রায় ৪০ মিনিট ধরে আইসিটি বিষয়ের উপর ‘লেকচার’ দিয়ে বিভিন্ন বিষয় বুঝিয়ে দিলেন শিক্ষার্থীদের।

 

বৃহস্পতিবার বেলা ১১টায় আকস্মিক স্কুল পরিদর্শনে যান (ইউএনও) আবুজাফর রিপন। পরিদর্শনে গিয়ে তিনি শিক্ষার্থীদের মেধা যাচাই করে দেখেন।ক্লাসরুমে ঢুকে নবম শ্রেণির আইসিটি বিষয়ে আলোকপাত করেছেন বলে জানিয়েছেন দড়ি কাঠাঁল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুর্তুজ হাসান (দিদার)।

 

তিনি জানান, শিক্ষার মানোন্নয়নের জন্য ইউএনও মহোদয় খুব আন্তরিক। বৃহস্পতিবার আকষ্মিকভাবে বিদ্যালয়ে এসে ৯ম শ্রেণির ক্লাসরুমে ঢুকে পড়েন। প্রায় ৪০ মিনিট ক্লাস নিয়েছেন আইসিটি বিষয়ে।

 

পরিদর্শনকালে কাঠাঁল ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামালসহ বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।তবে বিদ্যালয় পরিদর্শনের বিষয়ে ইউএনও আবুজাফর রিপন জানালেন, ‘শিক্ষার মান উন্নয়ন ও অগ্রগতির জন্য ইউএনও হিসেবে বিভিন্ন স্কুল পরিদর্শন করার নির্দেশনা রয়েছে। এ লক্ষেই বিভিন্ন স্কুল পরিদর্শনে যাচ্ছি। বিদ্যালয়গুলোতে কি কি সমস্যা আছে সেগুলো চিহ্নিত করে সমাধানের ব্যবস্থা করা হচ্ছে।

 

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:৪৯ অপরাহ্ণ | অক্টোবর ১২, ২০১৭