|

যে কারণে বন্ধ ছিল ফেসবুক

লোক লোকান্তর: গতকাল কিছু সময়ের জন্য থমকে যায় ফেসবুক। ব্যবহারকারীরা জনপ্রিয় এই প্লাটফর্মটিতে লগইন করতে অসুবিধায় পড়েন। বাংলাদেশ থেকে রাত সাড়ে নয়টার পর সমস্যাটা শুরু হয়।

 

প্রায় আধাঘণ্টার বেশি সময় ধরে ডাউন থাকে ফেসবুক। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। তারা জানায়, নেটওয়ার্কিং সমস্যার কারণে ফেসবুক গতকাল প্রায় এক ঘণ্টা ডাউন ছিল। একই সমস্যায় পড়েন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরাও।

 

বিবৃতিতে ফেসবুক জানায়, ‘কিছু নেটওয়ার্কিং সমস্যার কারণে কিছু ব্যবহারকারী ফেসবুক সেবায় এক্সেস করতে পারছিলেন না। প্রায় এক ঘণ্টার মধ্যেই আমরা দ্রুত অনুসন্ধান শুরু করেছিলাম এবং আমরা সমস্যাটি সমাধান করেছি। আর সাময়িক এই অসুবিধার জন্য আমরা দুঃখিত।’

 

ওয়েবসাইট ডাউনের তথ্যপ্রকাশকারী সংস্থা ‘ডাউন ডিটেক্টর’ জানিয়েছে ফেসবুকে ডাউন হওয়ার ফলে এর গ্রাহকরা ভোগান্তির শিকার হন। প্রতিষ্ঠানটি এও জানিয়েছে, ফেসবুক ছাড়াও এর মালিকানীধীন প্রতিষ্ঠান ইনস্টাগ্রামও ডাউন ছিল। ডাউন ডিটেক্টর পৃথিবীর কোন কোন এলাকায় ফেসবুক ডাউন ছিল তার একটি মানচিত্র তৈরি করে প্রকাশ করেছে।

 

বাংলাদেশের ব্যবহারকারীরাও জানান, বুধবার রাতে অনেকই ফেসবুক লগইন করতে পারেননি। কিংবা লগইন করলেও রিফ্রেশ হচ্ছিল না।জানা যায়, বাংলাদেশে প্রায় আধা ঘন্টার মত ফেসবুক ডাউন ছিল। বিষয়টি নিয়ে ফেসবুকে এর ব্যবহারকারীদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১২:১৭ অপরাহ্ণ | অক্টোবর ১২, ২০১৭