|

আজ হরতাল ডেকেছে জামায়াত

লোক লোকান্তরঃ  জামায়াতের শীর্ষ নেতাদের গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে সংগঠনটি।

 

মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়েছে।

 

এছাড়া বুধবার সারা দেশে বিক্ষোভ ও শুক্রবার গ্রেফতারকৃত নেতাদের মুক্তির দাবিতে দেশব্যাপী দোয়া কর্মসূচির ঘোষণা করেছেন ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান।

 

তিনি বলেন, জামায়াতের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ জামায়াতের নেতাদের পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

 

তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেয়ার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে উল্লিখিত কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

 

প্রসঙ্গত, গোপনে বৈঠক করে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে গতকাল সোমবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মকবুলসহ আটজনকে গ্রেপ্তার করা হয়। কদমতলী থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় তাঁদের আদালতে হাজির করা হয়। গত ৩০ সেপ্টেম্বর মামলা দুটি করা হয়।

 

গ্রেপ্তার বাকি সাতজন হলেন জামায়াতের সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান, কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগরের আমির মোহাম্মদ শাজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলার আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম ও সাইফুল ইসলাম।

 

ছবিঃ সংগ্রিহিত

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:৪২ পূর্বাহ্ণ | অক্টোবর ১২, ২০১৭