|

ফেসবুকে ভুয়া সংবাদ রুখতে এবার যুক্ত হচ্ছে নতুন বাটন

লোক লোকান্তর :সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের বিরুদ্ধে ভুয়া সংবাদ ছড়ানোর অভিযোগ কমছেই না। একের পর এক ভুল তথ্য ছড়িয়ে পড়ছে এই নেটওয়ার্কে।

 

আর এজন্য প্রতিষ্ঠানটি এবার নতুন একটি বাটন নিয়ে পরীক্ষা চালাচ্ছে যা ব্যবহারকারীদের একটি সংবাদ উৎস সম্পর্কে আরো বেশি তথ্যসুত্র পেতে অনুমতি দিবে।

 

এক ব্লগ পোস্টে ফেসবুক জানায়, “আমরা নতুন একটি বাটন নিয়ে পরীক্ষা চালাচ্ছি যেখানে ব্যবহারকারিরা অন্য কোথাও না গিয়েই এখানেই সহজে আরও অতিরিক্ত তথ্য পেতে পারবে।”

 

পোস্টে আরও বলা হয়, অতিরিক্ত প্রাসঙ্গিক তথ্য ফেসবুক এবং অন্যান্য উৎস থেকে নিয়ে দেখান হবে যেমন- প্রকাশকের উইকিপিডিয়া এন্ট্রি থেকে তথ্য দেখানো হবে। আবার কিছু কিছু পোস্টের ক্ষেত্রে যদি তথ্য না দেখা যায় তাহলে ফেসবুক ব্যবহারকারিকে সাহায্য করতে পারবে এমন প্রাসঙ্গিক সূত্রের জন্য পরামর্শ দিবে।

 

সম্প্রতি ফেসবুক জানায়, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সমর্থনে আসা বিজ্ঞাপনগুলো এক কোটি ব্যবহারকারীর কাছে ছড়িয়ে দেওয়া হয়েছিল।

 

এছাড়াও গত সপ্তাহে হয়ে যাওয়া লাস ভেগাসে বন্দুক হামলা নিয়েও ফেসবুকের নানা ভুয়া খবর ছড়িয়ে পড়ে। এদিকে ফেসবুক গত ২ অক্টোবর সোমবার জানায়, প্রতারণামূলক বিজ্ঞাপন রুখতে ফেসবুক ১ হাজার নতুন লোক নিয়োগ দিতে যাচ্ছে।

সূত্র: গ্যাজেটস নাউ

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ২:১৭ অপরাহ্ণ | অক্টোবর ০৭, ২০১৭