|

বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

লোক লোকান্তরঃ  গাজীপুরের শ্রীপুরের ওয়েলটেক্স লিমিটেড কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে মাওনা হাইওয়ে থানা ও গাজীপুর শিল্প পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

 

শনিবার মুলাইদ এলাকায় সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত তারা মহাসড়ক অবরোধ করে রাখেন।

 

কারখানার কর্মরত শ্রমিকরা জানান, এই কারখানার ওয়াশিং বিভাগে প্রায় সাড়ে তিনশ শ্রমিক কর্মরত। সকলেরই গত তিনমাস যাবত বেতন বকেয়া পড়েছে। বিভিন্ন সময় আন্দোলন করলে তাদের আংশিক বেতন দেয়া হয়। গত ঈদের সময়ও তাদের আংশিক বেতন দিয়ে কারখানা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

 

ঈদের পর কাজে যোগ দিলেও কারখানা কর্তৃপক্ষ বেতন না দিয়ে নানাভাবে বেতনের তারিখ দিয়ে তা পেছাতে থাকে। সর্বশেষ গত ১৫ সেপ্টেম্বর বেতন দেয়ার তারিখ ছিল। এছাড়া এক বছর না হলে কোন শ্রমিকের বোনাসও দেয় না তারা। এমন অবস্থায় কষ্টের মাঝে জীবনযাপন করতে হচ্ছে। অবশেষে শ্রমিকেরা বাধ্য হয়েই বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেন।

 

কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক শামীম আহমেদ জানান, কারখানার ওয়াশিং বিভাগের কয়েকজন শ্রমিক অনিয়মিত থাকায় তাদের বেতন দিতে কয়েকদিন দেরি হয়েছে। তবে আজই তাদের বেতনের ব্যবস্থা করা হচ্ছে।

 

গাজীপুর শিল্প পুলিশের উপ-পরিদর্শক মোনায়েম আহমেদ জানান, শ্রমিকদের সাথে কারখানা কর্তৃপক্ষ আলোচনা করে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকেরা শান্ত হয়। তবে এ ঘটনায় কোন ধরনের ভাঙচুর, হামলার ঘটনা ঘটেনি।

 

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন জানান, সংবাদ পেয়ে মাওনা হাইওয়ে থানা পুলিশ অবরোধকারী শ্রমিকদের সাথে আলোচনা করে মহাসড়ক থেকে সরিয়ে দিলে সকাল নয়টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ২:২০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ৩০, ২০১৭