|

ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির প্রবণতা বাড়তে পারে, কমবে তাপমাত্রা

লোক লোকান্তরঃ  ঢাকা, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকায় আগামী তিন দিন (৭২ ঘণ্টায়) বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে । এ ছাড়া দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস।

 

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

 

এ ছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

যার ফলে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। পাশাপাশি সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

 

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, আকাশে মেঘ থাকায় দিনে সূর্যের আলো পড়ছে না। এতে দিনের তাপমাত্রা কম থাকে। তবে রাতের তাপমাত্রা কমছে না। আকাশে মেঘ থাকায় রাতের উষ্ণতা অপরিবর্তিত থাকে। মেঘের কারণে তাপপ্রবাহ আটকে থাকায় তা হচ্ছে। বৃষ্টি হলে আকাশে মেঘ থাকবে না। আর তখন তাপমাত্রাও কমতে শুরু করবে।

 

আগামী ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১২:২২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৭, ২০১৭