|

ময়মনসিংহে ৫টি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা

ফাহিম মোঃ শাকিলঃ  ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় এবার এক কেজি মিষ্টি সরবরাহের খালি প্যাকেটের সর্বোচ্চ ওজন ২৪১ গ্রাম পর্যন্ত পাওয়া গেছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় নিয়মিত বাজার অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

২৫ আগস্ট সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ময়মনসিংহ এবং তারাকান্দা উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালিত হয়। তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার সারমিন সুলতানা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. শাহ আলম, জেলা স্যানিটারী ইন্সপেক্টার আবুল কালাম আজাদ, জেলা CAB এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ ও পুলিশ উপস্থিত ছিলেন।

 

তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার সারমিন সুলতানা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪২ ধারায় বিসমিল্লাহ বেকারীকে ২০ হাজার টাকা এবং বণিক সুইটমিটকে ৩৭ ও ৪৬ ধারায় ১০ হাজার টাকাসহ মোট ৩০ হাজার টাকা জরিমানা করেন।

 

একই সাথে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ আলম ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৬ ধারায় ভাই ভাই হোটেলকে ১০ হাজার টাকা, মোল্লা বেকারীকে ৩৭, ৪২ ও ৪৩ ধারায় ২৫হাজার টাকা এবং বিসমিল্লাহ বেকারীকে কে ৩৭ ও ৪২ ধারায় ১০ হাজার টাকাসহ মোট ৪৫০০০ টাকা জরিমানা করেন।

সহকারী পরিচালক মোঃ শাহ আলম জানান, যৌথ এই অভিযানে ৫ টি প্রতিষ্ঠানকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ঘটনাস্থলে বিপুল পরিমাণ ১৮৭ গ্রাম হতে ২৪১ গ্রাম ওজনের মিষ্টির খালি মিষ্টি প্যাকেট, অন্য প্রতিষ্ঠানের মোড়ক, খাবারে নিষিদ্ধ ডাইং রং, ফ্লেভার, হাইড্রোজ, এমোনিয়াম ক্লোরাইড, পোড়া তেল এবং মেয়াদউত্তীর্ণ নষ্ট বিস্কুট ধ্বংস করা হয়।

 

এসময় উপস্থিত জনসাধারণকে সচেতন করার লক্ষে তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

 

সর্বশেষ আপডেটঃ ১:২১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৬, ২০১৭