|

রাজশাহীতে রাকাবের নবাগত এম ডি’র সাথে আনসার-ভিডিপি ব্যাংক পরিচালক আব্দুল খালেক খানের সৌজন্য সাক্ষাত ও মতবিনিময়

লোক লোকান্তরঃ  রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সদ্য যোগদানকৃত ব্যবস্থাপনা পরিচালক মোঃ মঈন উদ্দিন এর সাথে ব্যাংকের রাজশাহী বিভাগীয় শহরের প্রধান কার্যালয়ে বৃহস্পতিবার আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক পরিচালনা পর্ষদের পরিচালক আব্দুল খালেক খানের নেতৃত্বে ব্যাংকের একটি প্রতিনিধি দল সম্প্রতি সৌজন্য সাক্ষাত করেন ও ফুলের শুভেচ্ছা জানান।

 

পরে এ উপলক্ষ্যে নবাগত এম ডি’র সাথে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক প্রতিনিধি দলের এক পর্যালোচনা ও বিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য দেন রাকাবের এম ডি মোঃ মঈন উদ্দিন। তিনি তার বক্তব্যে জি এম হিসাবে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে কর্মরত থাকা কালীন সময়ের স্বৃতি চারন করেন। তিনি আরও বলেন যতদিন তিনি জীবিত থাকবেন ততোদিন তিনি আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের উন্নয়নে তার সহযোগিতা অব্যহত রাখবেন।

 

এমন একটি ব্যাংকের এম ডি হিসাবে যোগদান করায় পরিচালক আব্দুল খালেক খান তাকে ব্যাংকের পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানান। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচিকে সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের প্রাক্তন জি এম বর্তমান রাকাবের জি এম প্রশাসন খন্দকার মোঃ গোলাম মোস্তফা ও আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের রাজশাহী’র আঞ্চলিক ব্যবস্থাপক স্বপন কুমার দেবনাথ প্রমখ। পরিচালক আব্দুল খালেক খান এম ডি কে অবহিত করেন আনসার-ভিডিপি সংগঠন এদেশের তথা পৃথিবীর সর্ব বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন। দেশে এ সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ৬১ লাখ।

 

যার অর্ধেক নারী ও অর্ধেক পুরুষ। দেশের স্বাধীনতা যুদ্ধ, যুদ্ধ পরবর্তি সময়ে দেশ ও জাতি গঠনে এ সংগঠনের রয়েছে গৌরব-উজ্জ্বল ইতিহাস। বাহিনীর সদস্যরা নিজেদের আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত। তিনি আরও জানান জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়া ও দারিদ্র মুক্তির লক্ষ্যে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিন বদলের পালা, ডিজিটাল বাংলাদেশ গড়া ও তার সরকারের নানা উন্নয়ন ও উৎপাদনমুখী কর্মসূচির সাথে এ বাহিনী একাত্বতা হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাহিনীর সদস্যদের আর্থ সামাজিক উন্নয়নের জন্য সরকার আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক প্রতিষ্ঠা করেছে।

 

তিনি বলেন বর্তমান দেশের ২৩৯টি শাখার মাধ্যমে সংগঠনের সদস্যদের দারিদ্র মুক্তির জন্য কাজ করে চলেছে এ ব্যাংক। তিনি জানান সংগঠনের সদস্যদের মধ্যে ব্যাংকের কর্মপরিধি আরও সম্প্রসারণ করা দরকার। সেই সাথে এ ব্যাংকের জন্য আরও সরকারী সহযোগিতার প্রযোজন। এম ডি তার কথা ধৈর্য সহকারে শোনেন এবং তার অবস্থান থেকে যতটুকু ব্যাংকের জন্য করা সম্ভব তিনি ততটুকু সহযোগিতা করার জন্য পরিচালককে আশ্বাস প্রদান করেন।

সর্বশেষ আপডেটঃ ১১:০৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০১৭