|

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ফায়ার সার্ভিসের অগ্নিকান্ডের মহড়া অনুষ্ঠিত

মাসুদ রানা, ময়মনসিংহ :  ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা মাইজবাগ ইউনিয়ন এলাকায় ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা জনসচেতনতার লক্ষ্যে একটি অগ্নিকান্ডের ঘটনা ও উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার ( ২০ আগস্ট) সকালে উপজেলার মাইজবাগ ইউনিয়নের লক্ষীগঞ্জ বাজারে ময়মনসিংহ ও ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে এ মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় উদ্ধারকর্মীরা দেখান, একটি চারতলা ভবনের দ্বিতীয় তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

এসময় ১ জন নিহত ও দশ জন আহত হওয়ার ঘটনা দেখায়। তখন কিভাবে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা দ্রুত আহতদের উদ্ধার করে ফায়ার সার্ভিসের এ্যাম্বুলেন্স যোগে হাসপাতালে প্রেরণ করা হয় ও নিহত একজনকে পুলিশের সহায়তায় তাদের স্বজনদের কাছে হস্তান্তর করতে হয়।

 

মহড়ায় জনসচেতনতার লক্ষ্যে প্রথম সাড়াদানকারী হিসাবে ঈশ্বরগঞ্জ ফায়ার স্টেশনের তিনটি ইউনিট স্টেশন ইনচার্জ মোঃ- রোকনুজ্জামানের নেতৃর্ত্বে অংশ গ্রহণ করেন। পরে ময়মনসিংহ ফায়ার সার্ভিস হতে ১ টি ইউনিট দুর্ঘটনায় অংশ গ্রহণ করে।

 

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপ-সহাকারী পরিচালক জনাব মোঃ জনাব কাজী নজমুজ্জামান মহড়ার সার্বিক নেতৃর্ত্ব প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ বদরুল আলম খান, উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জনাব শেফালী হামিদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম ভূঁঞা মনি প্রমুখ।

 

মহড়ায় উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অসংখ্য সাধারণ জনগণ উপস্থিত ছিলেন। জনগণ এই জনসচেতনতামূলক মহড়া উপভোগ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করে তারা প্রশংসা করেন।

সর্বশেষ আপডেটঃ ৮:২৯ অপরাহ্ণ | আগস্ট ২০, ২০১৭